রূপগঞ্জে র‌্যাবের অভিযানে ‘পিনিক গ্যাং’র পাঁচ কিশোর গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলায় র‌্যাব-১১ অভিযান চালিয়ে দূর্ধর্ষ কিশোর গ্যাং ‘পিনিক গ্যাং’ এর ৫ সদস্যকে গ্রেপ্তার করেছে। ২৪ অক্টোবর সোমবার এ তথ্য জানান র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার সহকারী পরিচালক এএসপি রিজওয়ান সাঈদ জিকু।

তিনি জানান, গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল গত ২৩ অক্টোবর রবিবার দিবাগত রাতে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন হাটিপাড়া এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে জনমনে ত্রাস ও ভয়ভীতি সৃষ্টিকারী দুর্র্ধর্ষ কিশোর গ্যাং “পিনিক গ্যাং” এর প্রধান মোঃ শাকিল ইসলাম, মোঃ আলফাজ, মোঃ সিফাত, মোঃ রিফাত হোসেন, মোঃ শান্ত ভূইয়াকে দেশীয় অস্ত্রসহ হাতে নাতে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তাররের পর তাদের তল্লাশি করে ২টি হাসুয়া, ২টি সুইচ গিয়ার চাকু, ১টি ছোড়া, উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃতরা নিজেদেরকে কিশোর গ্যাং “পিনিক গ্যাং” এর সদস্য বলে পরিচয় দিয়ে থাকে।

র‌্যাব আরো জানায়, তারা সবাই দুষ্কৃতিকারী ও কিশোর গ্যাং এর সক্রিয় সদস্য। গ্রেপ্তারকৃত আসামীরা পরস্পর যোগসাজসে তাদের প্রতিপক্ষ কিশোর গ্যাং এর সদস্যদের ঘায়েল করার জন্য শক্তির মহড়া ও দাপট প্রদর্শন করার জন্য রূপগঞ্জ থানাধীন হাটিপাড়া সাকিনস্থ তারাবো মোজাম্মেল চেয়ারম্যান এর বালুর মাঠে ছোরা, সুইচ গিয়ার চাকু, হাসুয়া সহ একত্রিত হয়েছিল। তারা দীর্ঘদিন যাবৎ রাস্তা ঘাটে পরিকল্পিতভাবে দলবদ্ধ হয়ে সংঘাত সৃষ্টি ও জনমনে অস্ত্রের ভয়ভীতি দেখিয়ে এলাকায় ত্রাস সৃষ্টি করে আসছিল। তারা একটি গ্রুপে সংঘবদ্ধ হয়ে বিভিন্ন সময় রূপগঞ্জ ও এর আশপাশের এলাকায় দীর্ঘদিন ধরে ভয়ভীতি বা ত্রাস সৃষ্টি করে বিশৃঙ্খলা বা অরাজকতা সৃষ্টি করে আসছে। হাল আমলে বিভিন্ন পত্র পত্রিকায় ও মিডিয়ায় নারায়ণগঞ্জ এলাকার কিশোর গ্যাং “পিনিক গ্যাং” এর দৌরাত্ম নিয়ে নানাবিধ খবর প্রচার ও লোখালেখি হয়। এরই প্রেক্ষিতে র‌্যাব ১১, সিপিএসসি এর গোয়েন্দা টীম এই ব্যাপারে যথাযথ গুরুত্বের সঙ্গে ছায়া তদন্ত শুরু করে এবং সুনির্দিষ্ট তথ্য এর ভিত্তিতে বর্ণিত কিশোর গ্যাং এর সদস্যদের সকল আলামত সহ হাতেনাতে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

কিশোর গ্যাং প্রধান মোঃ শাকিল ইসলাম এর বিরুদ্ধে ইতিপূর্বে নারায়ণগঞ্জ এর রূপগঞ্জ থানায় ১ টি অস্ত্র আইনে মামলা এবং ১ টি মাদক মামলা রয়েছে। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।