সাখাওয়াত-টিপুর নেতৃত্বে নেতাকর্মীদের শ্লোগানে উত্তাল মহানগর বিএনপির সমাবেশস্থল

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

সারাদেশে ধরপাকড়, মিথ্যা মামলা, গ্রেপ্তার, জামিন বাতিল করে নেতাকর্মীদের কারাগারে প্রেরণ, পুলিশি হামলা ও আওয়ামী সন্ত্রাসীদের নির্যাতনের অভিযোগ তুলে প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’র উদ্যোগে বিক্ষোভ সমাবেশ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। ২০ অক্টোবর বৃহস্পতিবার বিকেল ৩টায় নারায়ণগঞ্জ মহানগরীর প্রাণকেন্দ্র চাষাড়া শহীদ মিনার প্রাঙ্গনে কয়েক হাজার নেতাকর্মীদের উপস্থিতিতে এই কর্মসূচি পালন করা হয়।

এদিকে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির বিক্ষোভ সমাবেশকে সফল করার লক্ষ্যে দুপুর থেকেই মহানগর বিএনপির আওতাধীন থানা/উপজেলা এবং ইউনিয়ন পর্যায়ের বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে শহীদ মিনার প্রাঙ্গনে এসে জড়ো হতে থাকে।

এসময়ে মহানগর বিএনপির বিক্ষোভ সমাবেশ বৃহত্তর আকার ধারণ করে। বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের মিছিলে মিছিলে ও শ্লোগানে শ্লোগানে বিশাল সমাবেশে পরিনত হয়।

নেতাকর্মীদের মুখে একটাই শ্লোগান ‘মুক্তি মুক্তি মুক্তি চাই খালেদা জিয়ার মুক্তি চাই’। নেতাকর্মীদের মুখে এমন শ্লোগানে শ্লোগানে মুখরিত হয়ে ওঠে চাষাড়া নগরী।

সমাবেশে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানের সভাপতিত্বে ও সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপুর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ।

এতে বিশেষ অতিথি হিসেবে ‍উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় যুবদলের সাবেক সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন খান, বিএনপির প্রবীণ নেতা জামাল উদ্দীন কালু ও বন্দর থানা বিএনপির সাবেক সভাপতি আমানউল্লাহ আমান।

উপরোক্ত অতিথি ছাড়াও সমাবেশে বক্তব্য রাখেন মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক মনির হোসেন খান, আনোয়ার হোসেন আনু, শাহ ফতেহ মোহাম্মদ রেজা রিপন, এমএইচ মামুন, মহানগর যুবদলের আহ্বায়ক মমতাজ উদ্দীন মন্তু, সদস্য সচিব মনিরুল ইসলাম সজল, মহানগর ছাত্রদলের সভাপতি সাহেদ আহমেদ, সাধারণ সম্পাদক মমিনুর রহমান বাবু প্রমূখ।

এ সময় মহানগর বিএনপির আওতাধীন সদর থানা, বন্দর থানা বিএনপি ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সহ মহানগরীর প্রতিটা ওয়ার্ড থেকে নেতাকর্মীরা খন্ড খণ্ড মিছিল নিয়ে যোগদান করেন।