সানারপাড়ে হাজী কফিলউদ্দীন হত্যা মামলায় সাজাপ্রাপ্ত আসামি ১৯ বছর পর গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানা এলাকার সানারপাড় এলাকার বহুল আলোচিত ও চাঞ্চল্যকর হাজী কফিল উদ্দিন হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী মোঃ তোফাজ্জল হোসেনকে দীর্ঘ ১৯ বছর পলাতক থাকার পর গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। ১৬ অক্টোবর বিকেলে এ তথ্য জানান র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার এএসপি রিজওয়ান সাঈদ জিকু।

তিনি জানান, গত ২০০৩ সালের ১৬ ডিসেম্বর সিদ্ধিরগজ্ঞ থানাধীন সানারপাড় এলাকায় হাজী কফিল উদ্দিনকে নিজ মার্কেটের সামনে সন্ত্রাসী কর্তৃক পিস্তল দিয়ে গুলি করে হত্যার ঘটনা ঘটে। উক্ত হত্যাকান্ডের ঘটনায় নিহতের স্ত্রী মোছাম্মদ আম্বিয়া খাতুন বাদী হয়ে ১৬ জন আসামীর বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় মামলা দায়ের করে। যার মামলা নং-১৫(১২)০৩, ধারা- ৩০২/৩৪ পেনাল কোড ১৮৬০।

উক্ত ঘটনার পরপরই এই নৃশংস হত্যাকান্ডের সাথে জড়িত এজাহারনামীয় আসামীগণ আত্মগোপনে চলে যায়। দীর্ঘ ১৯ বছর ধরে পলাতক থাকার পর এবং যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামীদের গ্রেপ্তারে র‌্যাব-১১ এর ধারাবাহিক কার্যক্রমের প্রক্রিয়ায় উপরোক্ত হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মোঃ তোফাজ্জল হোসেন এর বিষয়ে র‌্যাব-১১ এর সদর কোম্পানীর একটি চৌকস গোয়ান্দা দল ছায়াতদন্ত শুরু করে।

এরই ধারাবাহিকতায় মাঠ পর্যায়ে গোয়েন্দা কার্যক্রম বৃদ্ধি ও তথ্যপ্রযুক্তির সহায়তায় এই নৃশংস হত্যার সাথে জড়িত দীর্ঘ ১৯ বছর ধরে পলাতক যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মোঃ তোফাজ্জল হোসেনকে সনাক্ত ও তার অবস্থান নিশ্চিত হয়ে ১৬ অক্টোবর পৌনে ২টায় ঢাকা জেলার আশুলিয়া থানাধীন দক্ষিণ গাজীরচট এলাকায় র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল বিশেষ অভিযান পরিচালনা করে আসামী মোঃ তোফাজ্জল হোসেনকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। এসময় তার হেফাজত হতে ১টি মোবাইল ও সীমকার্ড উদ্ধার করা হয়।