সোনারগাবাসীর উন্নয়নে ঐক্যবদ্ধ জনপ্রতিনিধি ঐক্য ফোরাম

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

রাজনীতির মাঠে রাজনীতি। নির্বাচনের মাঠে নির্বাচনী লড়াই। কিন্তু জনগণের উন্নয়নে তারা ঐক্যবদ্ধ। নারায়ণগঞ্জ-৩(সোনারগাঁও) আসনের এমপি লিয়াকত হোসেন খোকার প্রতিষ্ঠিত জনপ্রতিনিধি ঐক্য ফোরামের ভুমিকা এমনটাই। উন্নয়নে তারা সকলে ঐক্যবদ্ধ। যে সংগঠনটির নেতৃত্বে রয়েছেন এমপি খোকা। গত উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে জনপ্রতিনিধি ফোরাম নিয়ে নানা ধরনের গুজব গুঞ্জন আলোচনা সমালোচনা বিরোধ বিভক্তি থাকলেও নির্বাচনের পর তা মিউয়ে গেছে। তারা এখন আবারো মাঠে নেমেছেন জনগণের উন্নয়নে।

এদিকে গত ৩১ মার্চ অনুষ্ঠিত উপজেলা নির্বাচনে পর আবার একসাথে হয়েছেন সোনারগাঁ জনপ্রতিনিধি ঐক্য ফোরামের সদস্যরা। সোনারগাঁও উপজেলা নির্বাচনে প্রার্থী সমর্থন নিয়ে একে অপরের সাথে টানাপোড়ান থাকলেও নির্বাচনের পর এবার তারা প্রথম কোন অনুষ্ঠানে একত্রে মিলিত হয়েছেন। যেখানে তারা উন্নয়নে একসাথে সামিল হয়েছেন।

জানাগেছে, ৩১ মার্চ অনুষ্ঠিত উপজেলা নির্বাচনকে ঘিরে সোনারগাঁ জনপ্রতিনিধি ঐক্য ফোরামের সদস্যদের মধ্যে মতপার্থক্য দেখা দেয়। উপজেলা নির্বাচনে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে স্বতন্ত্র প্রার্থী মাহফুজুর রহমান কালামকে সমর্থন দেন জনপ্রতিনিধি ঐক্য ফোরামের সভাপতি এমপি লিয়াকত হোসেন খোকা, সাধারণ সম্পাদক ও বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহিরুল হক, পিরোজপুর ইউনিয়ন চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, কাঁচপুর ইউনিয়ন চেয়ারম্যান মোশারফ ওমর, বৈদ্যেরবাজার ইউনিয়ন চেয়ারম্যান ডাঃ আব্দুর রউফ, নোয়াগাঁও ইউনিয়ন চেয়ারম্যান ইউসুফ দেওয়ান, সম্ভুপুরা ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল রব, জামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হামীম সিকদার শিপলু ও পৌর মেয়র সাদেকুর রহমান সহ জনপ্রতিনিধিরা।

এসব জনপ্রতিনিধিদের স্বতন্ত্র প্রার্থী মাহফুজুর রহমান কালামের মনোনয়নপত্র জমা, প্রতীক বরাদ্ধসহ বিভিন্ন সভাসমাবেশ ও গণসংযোগে দেখা যায়। কিন্তু জনপ্রতিনিধি ফোরামের মধ্যে মতপার্থক্য দেখা দেয় ভাইস চেয়ারম্যান প্রার্থীর সমর্থন নিয়েও। উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে লিয়াকত হোসেন খোকার পক্ষে প্রতিদ্ধন্ধিতা করেন আবু নাঈম ইকবাল তালা প্রতীকে। আবার কাঁচপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারফ ওমরের ছোট ভাই বাবু ওমর প্রতিদ্ধন্ধিতা করেন টিউবওয়েল প্রতীকে। এ দুই ভাইস চেয়ারম্যান প্রার্থী নিয়ে জনপ্রতিনিধি ঐক্য ফোরামের পক্ষে শুরু হয় টানাপোড়ান।

জনপ্রতিনিধি ফোরামের সদস্যরা বাবু ওমরকে সমর্থন দেন অপরদিকে লিয়াকত হোসেন খোকাকে অনুরোধ করা হয় বাবু ওমরকে সমর্থন জানানোর জন্য। মনোনয়ন জামার দিন আবু নাঈম ইকবালকে লিয়াকত হোসেন খোকা নির্বাচন না করার অনুরোধ জানালেও পরে আবার তাকেই তিনি সমর্থন জানান বলে জানা যায়। এতে জনপ্রতিনিধি ফোরামের হাতেগোনা কয়েকজন সদস্য কালামকে সমর্থন জানালেও কাঁচপুর ইউনিয়ন চেয়ারম্যান মোশারফ হোসেন ও সনমান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহসহ গোপনে অনেক সদস্যই নৌকার প্রার্থী মোশারফ হোসেনের পক্ষে কাজ করেন।

ফলে নির্বাচনে মাহফুজুর রহমান কালাম মোশারফ হোসেনের কাছে ও বাবু ওমরের কাছে আবু নাঈম ইকবাল বিপুল ভোটে পরাজিত হন। সেই নির্বাচনের আগে বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও জনপ্রতিনিধি ঐক্য ফোরামের সাধারণ সম্পাদক হুশিয়ারী দিয়েছিলেন জনপ্রতিনিধি ফোরামের বাহিরে গিয়ে যারা কাজ করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। তবে, নির্বাচনে পর নিজেদের মধ্যে ভেদাভেদ ভুলে জনপ্রতিনিধি ফোরাম তাদের কার্যক্রম পুণরায় চালিয়ে নেওয়ার জন্য প্রয়োজনীয় কাজ করছেন বলে জানিয়েছেন সদস্যরা। এরই ধারাবাহিকতায় গত ১১ এপ্রিল বৃহস্পতিবার দুপুরে ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামুল্যে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে সকল সদস্য উপস্থিত হন।