ত্যাগী দুই আওয়ামী পরিবারের সন্তান ও পুত্রবধূ : সাদিয়ার দিকে সকলের সুদৃষ্টি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

ত্যাগী আওয়ামীলীগ নেতার সন্তান ও আওয়ামীলীগ পরিবারের পুত্রবধু সাদিয়া আফরিন বাবলী। তিনি নিজেও নারায়ণগঞ্জ জেলা আওয়ামী যুব মহিলা লীগের আহ্বায়ক হিসেবে সুনামের সহিত দায়িত্ব পালন করে আসছেন। জেলা পরিষদের সদস্য হিসেবে গত ৫টি বছর দক্ষতার সহিত দায়িত্ব পালন করেছেন তিনি। দায়িত্ব পালনকালে সাদিয়া আফরিনের বিরুদ্ধে কোনো ধরণের অভিযোগ ওঠেনি।

গত ৬ অক্টোবর আওয়ামীলীগের কর্মীসভা ও তৃণ্যমুল নেতাকর্মীদের সংবর্ধণা অনুষ্ঠানে হাজির হয়েছিলেন সাদিয়া আফরিন। ওই সময় নারায়ণগঞ্জের প্রভাবশালী আওয়ামীলীগ নেতা ও নারায়ণগঞ্জ-৪(ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান মাথায় হাত রেখে সাদিয়া আফরিনের জন্য আশীর্বাদ ও দোয়া করেছেন।

এমপি শামীম ওসমানের বিশ্বস্থদের মধ্যে অন্যতম এম শওকত আলী, যিনি ফতুল্লা থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। একই সঙ্গে বক্তাবলী ইউনিয়ন পরিষদের একাধিকবার নির্বাচিত চেয়ারম্যান। এই সরকারের আমলে শামীম ওসমানের পক্ষে কথা বলায় শওকত আলীকে পুলিশের হাতে গ্রেপ্তার হতে হয়েছিলো। সেই শওকত আলীর কন্যা সাদিয়া আফরিন।

নারায়ণগঞ্জ পৌর কমিশনার ছিলেন শেখ নিজাম আলম। তিনি দীর্ঘদিন আওয়ামীলীগের রাজনীতি করেছেন সচ্ছতার সহিত। এখনো তাকে শ্রদ্ধাভরে স্মরণ করে মানুষ। তার তিন পুত্র নাজমুল আলম সজল, মাহাবুবুর রহমান চঞ্চল ও শেখ সাফায়েত আলম সানি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নযাত্রায় একেএম শামীম ওসমানের নেতৃত্বে রাজনীতি করে আসছেন। সানি দীর্ঘদিন সুনামের সহিত জেলা ছাত্রলীগের সভাপতি পদে দায়িত্ব পালন করেছেন। সেই সানির সহধর্মিনী প্রার্থী সাদিয়া আফরিন বাবলী। আওয়ামীলীগের ত্যাগী ও নির্যাতিত দুই পরিবারের সন্তান ও পুত্রবধূ হওয়ায় জেলা পরিষদে সদস্য প্রার্থী সাদিয়া আফরিনের দিকে সকল জনপ্রতিনিধিদের সুদৃষ্টি রয়েছে। যে কারনে জয়ের সম্ভাবনা তার শতভাগ।

জানাগেছে, নারায়ণগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে ১নং ওয়ার্ডে সংরক্ষিত আসনের মেম্বার পদপ্রার্থী সাদিয়া আফরিন বাবলী। তিনি এলাকার সর্বস্তরের নারী ও এলাকার মানুষের কল্যাণে কাজ করতে চান। ইতিমধ্যে তিনি জেলা পরিষদ সদস্য হিসেবে কাজ করেছেন। এবার তিনি বই প্রতীকে লড়ছেন জেলা পরিষদ নির্বাচনে।

সাদিয়া আফরিন জেলা পরিষদ সদস্য থাকাকালীন নারীদের স্বাবলম্বী করতে কাজ করেছেন এবং এলাকার উন্নয়নে নিজেকে সবসময় নিয়োজিত রেখেছিলেন। সংরক্ষিত মহিলা সদস্য পদপ্রার্থী সাদিয়া আফরিন এলাকার সর্বস্তরের জনসাধারণের দোয়া ও সহযোগীতা কামনা করেছেন।