নেতৃত্বের চেয়ারে বসার লড়াইয়ে দমে না সাগর প্রধান!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

ফুলটাইম মেইন স্ট্রিমে রাজনীতি করে আসছেন সাগর প্রধান। সামনে থেকে নেতৃত্ব দিয়ে আসলেও পূর্ণাঙ্গ নেতৃত্ব তার ধরাছোয়ার বাহিরেই রয়ে যাচ্ছে। মহানগর যুবদলের সাবেক সভাপতি মাকসুদুল আলম খন্দকার খোরশেদের নেতৃত্বাধীন পূর্বের আহ্বায়ক কমিটিতেই যুগ্ম আহ্বায়ক হয়ে চমক সৃষ্টি করেছিলেন সাগর প্রধান।

এর আগে তৎকালীন জেলা যুবদলের সভাপতি অধ্যাপক মামুন মাহামুদের সঙ্গে সিদ্ধিরগঞ্জ থানা যুবদলের নেতৃত্বস্থানীয় শীর্ষ পদবিহীন যুবদলের নেতৃত্ব দিয়েছিলেন তিনি। যে কারনে মহানগর যুবদলে তার প্রবেশকে সহজভাবে নিতে পারেননি আহ্বায়ক কমিটির অন্যরা। যার ফলে একাই লড়াই করে আসেন তিনি। সিদ্ধিরগঞ্জ থানা যুবদলের নেতৃত্ব প্রত্যাশী থাকলেও তাকে করা হয় সিনিয়র সহ-সভাপতি। কমিটি গঠনের আগে মমতাজ উদ্দীন মন্তু অভিযোগ তুলেছিলেন খোরশেদ তার কাছ থেকে ৫ লাখ টাকা নিয়েছেন কিন্তু কমিটি দেন না। সেই অভিযোগের পর মন্তুকেই সভাপতি করা হয়। সেক্রেটারি করা হয় জুয়েল প্রধানকে। বঞ্চিত হয় সাগর প্রধান।

কিন্তু ২০১৪ সালের পূর্বে উধাও হয়ে যান মন্তু। কঠিন সময়ে মন্তুর অনুপুস্থিতিতে সাগর প্রধানকে থানা যুবদলের ভারপ্রাপ্ত আহ্বায়ক করে যুবদলের রাজনীতিতে সচল রাখা হয়। কিন্তু রাজনীতির সহজ সময়ে মন্তুু ফিরে আসলে আবারো সাগর প্রধানকে বঞ্চিত করা হয়। মহানগর যুবদলের সেক্রেটারি হয়ে যান মন্তু। কিন্তু ওই সময় সাগর প্রধান পড়ে যান মাইনাস ফর্মূলায়। কিন্তু লড়াই করে মহানগর যুবদলে শীর্ষ পদে থেকে যান। পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হলেও সাগর প্রধানের লোকজনদের অবজ্ঞা করা হয়। আবারো লড়াইয়ে নামেন সাগর প্রধান। এবার যখন মহানগর যুবদলের শীর্ষ পদে আসার সম্ভাবনায় ছিলেন, কিন্তু হয়ে ওঠলো না। বর্তমান কমিটি পূর্ণাঙ্গ করার প্রক্রিয়ায় এবারো সাগর প্রধানের থাকছেনা কর্তৃত্ব। ফলে আবারো একাই লড়াইয়ে বিদ্রোহী হয়ে ওঠছেন সাগর প্রধান। যা দেখা গেলো ৬ অক্টোবর বৃহস্পতিবার মহানগর বিএনপির শোক র‌্যালীতে তার পৃথক শোডাউনে যোগদানের দৃশ্যে।

জানাগেছে, আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান ও সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপুর নেতৃত্বাধীন ৬ অক্টোবর বিকেলে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির শোক র‌্যালীকে সফল করতে মহানগর যুবদলের নেতাকর্মীদের নিয়ে বিশাল মিছিলে শোডাউন করে যোগদান করেছেন সাগর প্রধান।

বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে নগরীর ডনচেম্বার এলাকা থেকে মহানগর যুবদলের নেতাকর্মীদের বিশাল মিছিল নিয়ে মিশনপাড়া হোসিয়ারি সমিতির ভবনে সামনে মহানগর বিএনপির শোক র‌্যালীতে অংশগ্রহণ করে নারায়ণগঞ্জ মহানগর যুবদলের নেতাকর্মীরা।

এ সময় যুবদলের নেতাকর্মীরা বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সারাদেশে বিএনপির চলমান আন্দোলনে নিহত যুবদল কর্মীদের বিচারের দাবিতে শ্লোগান দেয়।