রূপগঞ্জে ছাত্রলীগ কর্মী হত্যা মামলার ৩ আসামি গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের রূপগঞ্জে চাঞ্চল্যকর ছাত্রলীগ রাকিব হোসেন হত্যা মামলার পলাতক তিন আসামিকে ৪৮ ঘন্টার মধ্যে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। ২৪ সেপ্টেম্বর শনিবার বিকেলে এ তথ্য জানান র‌্যাব-১১ এর সহকারী পরিচালক মিডিয়া অফিসার এএসপি রিজওয়ান সাঈদ জিকু।

তিনি জানান, নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানাধীন গোলাকান্দাইল এলাকায় রাজনৈতিক আধিপত্য বিস্তার এবং পূর্ব শত্রুতার জের ধরে আসামী দেলোয়ার, সজিব মিয়া ও মো রুবেল হোসেন সহ এজাহারনামীয় অন্যান্য আসামীরা ভিকটিম রাকিব হোসেনকে ২১ সেপ্টেম্বর অনুমান রাত সাড়ে ৮টায় দেশীয় ধারালো অস্ত্র-সস্ত্র নিয়ে রূপগঞ্জ থানাধীন গোলাকান্দাইল সাকিনস্থ হান্নানের চায়ের দোকানের সামনে অতর্কিতভাবে এলোপাথারি মারপিট শুরু করে। সে সময় ১নং আসামী দেলোয়ার তার হাতে থাকা চাইনিজ কুড়াল দিয়ে ভিকটিম রাকিব এর পিঠের উপর দিকে ডান পাশে কোপ মারিয়া গুরুতর জখম করে এবং ২নং আসামী সজিব এর হাতে থাকা ধারালো চাপাতি দিয়ে ভিকটিম রাকিবের বাহুতে কোপ দিয়া হাত দ্বিখন্ডিত করিয়া ফেলে। এজাহারনামীয় আসামীরা পরস্পর যোগসাজশে এলোপাথারিভাবে দেশীয় ধারালো অস্ত্র দ্বারা কুপিয়ে ভিকটিম রাকিব’কে নৃশংসভাবে হত্যা করে। এই পাশবিক ও নৃশংস হত্যাকান্ডের ঘটনা বিভিন্ন পত্র পত্রিকা ও মিডিয়ায় প্রকাশিত হলে নারায়ণগঞ্জসহ সারাদেশে চাঞ্চল্য সৃষ্টি হয়।

উক্ত ঘটনায় ভিকটিম রাকিবের বোন মোছা আখি আক্তার বাদী হয়ে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন, যার মামলা নং-৬৯ তারিখ ২২/০৯/২০২২ইং। মামলা হওয়ার পর থেকেই হত্যাকারীরা কৌশলে আত্মগোপন করে বিভিন্ন এলাকায় পালিয়ে গিয়েছিল। মর্মান্তিক এই হত্যাকান্ডের প্রেক্ষিতে র‌্যাব একটি ছায়া তদন্ত শুরু করে এবং নৃশংস হত্যাকারীদের আইনের আওতায় নিয়ে আসতে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে। গোয়েন্দা নজরদারী ও তথ্যপ্রযুক্তির সহায়তায় গত ২৩/০৯/২০২২ তারিখ ২৩.৪৫ ঘটিকার সময় র‌্যাব-১১, সিপিএসসি, আদমজীনগরের একটি আভিযানিক দল র‌্যাব-১৪ এবং র‌্যাব-১৫ এর সহায়তায় হত্যাকারী ১। দেলোয়ার (৪০), ২। সজিব মিয়া (২২), ৩। মো রুবেল হোসেন (৩৮)দের’কে গ্রেফতার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামীরা বর্ণিত হত্যাকান্ডের সাথে সংশ্লিষ্টতার কথা স্বীকার করে। উপরোক্ত মর্মান্তিক হত্যাকান্ডের ঘটনায় জড়িত অন্যান্য পলাতক আসামীদের আইনের আওতায় নিয়ে আসার জন্য র‌্যাব-১১ এর অভিযান চলমান রয়েছে।