তিন নেতার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা, ১১জনকে মহানগর বিএনপির ২৪ঘন্টা আল্টিমেটাম

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির নবগঠিত আহবায়ক কমিটির প্রথম কার্যকরী সভা অনুষ্ঠিত হয়েছে। ২৪ সেপ্টেম্বর শনিবার সকালে মহানগরীর ড্রিঙ্ক এন্ড ডাইন চাইনিজ রেস্টুরেন্টে এই সভা অনুষ্ঠিত হয়।

মহানগর বিএনপির আহবায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানের সভাপতিত্বে ও সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপুর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় মহানগর বিএনপির ১৪ জন নেতা ছাড়া সবাই উপস্থিত ছিলেন। একজন শারীরিক অসুস্থতার জন্য অনুপুস্থিত থাকলেও সভাকে অবহিত করেছেন।

কার্যকরী সভা শেষে অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান সভার সর্বসম্মতিক্রমে সিদ্ধান্তগুলো গণমাধ্যম কর্মীদের জানিয়ে বলেন, নবগঠিত পদত্যাগ করা ১৪ জন নেতার মধ্যে ১১ জনকে পদত্যাগ পত্র প্রত্যাহার করে কেন্দ্রীয় নেতাদের বিরুদ্ধে দেয়া অশালীন বক্তব্যের জন্য ক্ষমা প্রার্থনার জন্য ২৪ ঘন্টার আল্টিমেটাম দেয়া হয়। এ সময়ের মধ্যে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা না চাইলে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে হুঁশিয়ারি জানান সংগঠনের নেতারা।

আরো সিদ্ধান্ত হয় যে, নাটের গুরু তিন নেতার পদত্যাগপত্র প্রত্যাহার গ্রহণ করা হবে না এবং তাদেরকে অবশ্যই শাস্তির আওতায় আনা হবে বলে জানান তারা। সেই লক্ষ্যে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে কেন্দ্রীয় বিএনপিকে লিখিতভাবে জানানো হবে বলেও জানান তারা। সেই সাথে তারা জানান, মহানগর বিএনপিকে একটি সুশৃংখল সংগঠনে পরিণত করে আগামী দিনে আন্দোলন সংগ্রামে বলিষ্ঠ ভূমিকা রাখার প্রত্যয় ব্যক্ত করেন নবগঠিত কমিটির নেতৃবৃন্দ। সেজন্য সকলের সহযোগিতা ও দোয়া কামনা করেন তারা।

সভায় আরো উপস্থিত ছিলেন যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট সরকার হুমায়ুন কবির, মনির হোসেন খান, শাহ ফতেহ মোহাম্মদ রেজা রিপন, আনোয়ার হোসেন আনু, এমএইচ মামুন।

কার্যকরি সদস্যদের মধ্যে অ্যাডভোকেট রফিক আহমেদ, রাশিদা জামাল, অ্যাডভোকেট এইচএম আনোয়ার প্রধান, হাবিবুর রহমান দুলাল, ডা. মুজিবুর রহমান, ফারুক আহমেদ রিপন, কামরুল ইসলাম চুন্নু, ফারুক হোসেন, মাকিদ মোস্তাকিম শিপলু, মাহমুদুর রহমান, হাবিবুর রহমান মিঠু, বরকতউল্লাহ, হাসান, হুমায়ুন কবির, মাসুদ রানা ও শাহিন আহমেদ।