অব্যাহতিপ্রাপ্ত নীলাকে জেলা আওয়ামীলীগে বহাল

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদকসহ দলের সব পদ থেকে সৈয়দা ফেরদৌসী আলম ওরফে নীলাকে দেওয়া অব্যাহতির আদেশ প্রত্যাহার করা হয়েছে। ৩০ সেপ্টেম্বর মঙ্গলবার রাতে জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে ৩ আগস্ট দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও সংগঠনবিরোধী কর্মকাণ্ডে সম্পৃক্ততার অভিযোগে ফেরদৌসী আলমকে দলের সব পদ থেকে অব্যাহতি দেয় জেলা আওয়ামী লীগ।

এরপর ১১ আগস্ট জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সভায় নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এবং বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীসহ আওয়ামী লীগের কয়েকজন নেতা ফেরদৌসী আলমকে অব্যাহতি দেওয়ার সমালোচনা করেন।

দলীয় বিভাজনের কারণে গঠনতন্ত্র না মেনে তাঁকে অব্যাহতি দেওয়া হয়েছে বলে মন্তব্য করেন পাটমন্ত্রী। এ সময় ফেরদৌসী আলমকে অব্যাহতির আদেশ প্রত্যাহারের দাবি জানান গোলাম দস্তগীর গাজী। তাঁর ওই দাবির ২০ দিনের মাথায় অব্যাহতির আদেশ প্রত্যাহার করা হলো।

ফেরদৌসী আলম রূপগঞ্জ উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান। পূর্বাচলের আলোচিত ‘নীলা মার্কেট’-এর মালিক তিনি। দলীয় পদ থেকে অব্যাহতির পর তাঁর প্রতিষ্ঠিত একটি রেস্তোরাঁ ও ‘পূর্বাচল লেডিস ক্লাব’ ভবন ভেঙে দেয় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। এ ছাড়া ২৪ আগস্ট এক চিঠিতে ফেরদৌসী আলমকে দুদকে তলব করা হয়েছিল।