বঙ্গবন্ধু কোনো ব্যক্তি বা দলের না, তিনি প্রতিটা বাঙালির হৃদয়ের স্পন্দন: এমপি খোকা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর জাতীয় পার্টি। সোমবার (১৪ আগস্ট) দুপুরে বন্দর ২১নং ওয়ার্ড জাতীয় পার্টির কার্যালয়ে এ দোয়ার আয়োজন করা হয়।

নারায়ণগঞ্জ জেলা জাতীয় পার্টির সভাপতি সানাউল্লাহ সানুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা।

প্রধান অতিথির বক্তব্যে এমপি খোকা বলেন, ১৫ আগষ্ট বাঙালি জাতির সর্বশ্রেষ্ঠ সন্তান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারকে স্বাধীনতার বিপক্ষের শক্তিরা দেশ ও আন্তর্জাতিক চক্রান্তের মাধ্যমে নৃশংসভাবে হত্যা করেছে। সেই নবাব সিরাজউদ্দৌলার সাথে চক্রান্তের মাধ্যমে এই বাঙালি জাতি স্বাধীনতা হারিয়েছিল। তারপর ব্রিটিশদের অত্যাচার, পাকিস্তানিদের অত্যাচার। আর এই অত্যাচার থেকে মুক্তি পাওয়ার জন্য সেই ক্ষুদিরাম থেকে শুরু করে সোহরয়ার্দী পর্যন্ত সবাই আন্দোলন করেছে। হাজার হাজার লক্ষ লক্ষ মানুষ আন্দোলন করেছে। আত্মহুতি দিয়েছে।

তিনি আরও বলেন, আমি মুসলমান হিসেবে বিশ্বাস করি, যে আল্লাহর সিদ্ধান্তের বাইরে কোন কিছুই হয় না। আল্লাহ যাকে পছন্দ করেন তাকে দিয়েই তাঁর বান্দাদের সেবা করান। আল্লাহ যাদেরকে পছন্দ করেন তাদেরকে দিয়েই তার বান্দাদের শৃংখল থেকে মুক্তি করেন। আর বঙ্গবন্ধুকে আল্লাহ পছন্দ করেছেন বলেই তার তার মাঝে রাজনৈতিক প্রজ্ঞা, দক্ষতা, জাতিকে মুক্তি করার জন্য বুদ্ধি-বিবেচনা, কৌশল সবকিছুই বঙ্গবন্ধুর মধ্যে ছিল। আল্লাহর দান হিসেবে। বঙ্গবন্ধু গড গিফটেড। বঙ্গবন্ধু আল্লাহর প্রেরিত উপহার। এই বৃহত্তর একটি দেশের প্রত্যেকটি মানুষই আল্লাহর বান্দা। আর আল্লাহ তাঁর বান্দাদেরকে অত্যাচার থেকে মুক্ত করবেন বলেই বন্ধবন্ধু কে বেছে নিয়েছিলেন এবং তার নেতৃত্বে এই দেশ স্বাধীন হয়েছিল।

তিনি বলেন, এদেশের মানুষ যখন বুঝতে পারলো যে তাদের নিজেদের জন্য এই দেশের স্বাধীনতা প্রয়োজন তখন তারা বঙ্গবন্ধুর ডাকে, যে যেই অবস্থায় ছিল সেই অবস্থাতেই স্বাধীনতার যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। বঙ্গবন্ধু বুঝাতে পেরেছিলেন এই স্বাধীনতা বাঙালি জাতির। এই স্বাধীনতা সংগ্রাম বঙ্গবন্ধু নিজের জন্য বা তার দলের জন্য করেননি। তিনি জাতির জন্য সংগ্রাম করেছেন। তাই বঙ্গবন্ধু সবার। বঙ্গবন্ধু কোন ব্যক্তির না, বঙ্গবন্ধু কোন দলের না। বঙ্গবন্ধুর প্রত্যেকটা বাঙালি মানুষের হৃদয়ের স্পন্দন। প্রত্যেকটা বাঙালির আদর্শ। এ জন্য বঙ্গবন্ধুকে শ্রদ্ধা করে আমরা জাতীয় পার্টি সারা বাংলাদেশে কেন্দ্রীয়ভাবে সকল নেতাকর্মীরা বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করছি এবং তাকে যেন বেহেশতের সুন্দরতম জায়গা দান করেন আল্লাহর কাছে এ জন্য আমার দোয়া কামনা করছি।

পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয় এবং গরিবদের মাঝে খাবার বিতরণ করেন এমপি লিয়াকত হোসেন খোকা।

এসময় নারায়ণগঞ্জ মহানগর স্বেচ্ছাসেবকপার্টির আহবায়ক ও মহানগর জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহামেদ ভুইয়ার সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ মহানগর জাতীয় পার্টির সভাপতি মোদাচ্ছেরুল হক দুলাল, সাধারণ সম্পাদক আফজাল হোসেন, সহ সভাপতি আজিজুল রহমান বাদল, বন্দর উপজেলা জাতীয় পার্টির আহবায়ক বাচ্চু মিয়া। প্রধান বক্তা হিসেবে ছিলেন- জেলা জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক বাবু রিপন ভাওয়াল।

আরও উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ মহানগর স্বেচ্ছাসেবক পার্টির সদস্য সচিব জাহাঙ্গীর আলম পাপ্পু, নারায়ণগঞ্জ মহানগর জাতীয় পার্টির সদস্য রাশেদ রেজা, জাকির হোসেনসহ নারায়ণগঞ্জ জেলা ও মহানগর জাতীয় পার্টি এবং অঙ্গসংগঠনের নেতাকর্মী প্রমুখ।