সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে বঙ্গমাতার জন্মবার্ষিকী পালিত

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম শুভ জন্মবার্ষিকীতে সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে বঙ্গমাতার আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৮ আগষ্ট) বিকেলে সোনারগাঁ উপজেলার মোগড়াপাড়া চৌরস্তা আওয়ামীলীগের পার্টি অফিসের সামনে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগ। দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে এ সভা শুরু হয়।

সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের আহবায়ক ও সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট শামসুল ইসলাম ভূঁইয়ার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য ও সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আবদুল্লাহ আল কায়সার হাসনাত।

প্রধান বক্তা ছিলেন সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম।

সোনারগাঁও পৌরসভা যুবলীগ সভাপতি আসাদুজ্জামান আসাদের এর সঞ্চালনায় আরোও বক্তব্য রাখেন, বিশেষ অতিথি ছিলেন সভাপতি সোনারগাঁ উপজেলা যুবলীগের সভাপতি ও সদস্য সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগ আহবায়ক কমিটি রফিকুল ইসলাম নান্নু, উপজেলা আওয়ামীলীগের সদস্য মোস্তাফিজুর রহমান মাসুম, সোনারগাঁ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সদস্য মাহমুদা আক্তার ফেন্সী, সোনারগাঁ উপজেলা যুবলীগের সাবেক সভাপতি ও সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের সদস্য গাজী মজিবুর রহমান, সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের সদস্য এ্যাডভোকেট এটি ফজলে রাব্বি, সদস্য নাসরিন সুলতানা ঝরা, সোনারগাঁ পৌর আওয়ামীলীগের সভাপতি তৈয়াব আলী, কাঁচপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল হক মাষ্টার, মোগড়াপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শফিকুল ইসলাম সাগর ও কাঁচপুর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দীন প্রমুখ

আলোচনা সভায় বক্তারা বলেন, বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব বাঙালির অহংকার, নারী সমাজের প্রেরণার উৎস। বঙ্গবন্ধু জেলে থাকা অবস্থায় দল ও নেতাকর্মীদের পাশে দাঁড়িয়েছেন শেখ ফজিলাতুন্নেছা মুজিব। একজন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর স্ত্রী হয়েও সাধারণ মানুষের মতো জীবনযাপন করতেন তিনি।আন্তর্জাতিকভাবে দেশকে তুলে ধরতেও বঙ্গবন্ধুর সঙ্গে অবদান রেখেছেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব।

তারা আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রিয় সহধর্মিণী, মহীয়সী নারী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম শুভ জন্মদিনে তাঁর অমর স্মৃতির প্রতি বিনম্র শ্রদ্ধা। জাতির পিতার নাম স্বদেশের সীমানা পেরিয়ে বিশ্বব্যাপী পরম শ্রদ্ধায় উচ্চারিত হওয়ার নেপথ্যে ছিলেন তাঁর প্রিয় সহধর্মিণী, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব।