নেপথ্যে কমিটি গঠন: বিদ্যুৎ জ্বালানি ইস্যু আন্দোলনে চাঙ্গা বিএনপি!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা বিএনপি চলছে ভারপ্রাপ্ত আহ্বায়ক দিয়ে, মহানগর বিএনপি চলছে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দিয়ে, যেখানে সভাপতি রয়েছেন রাজপথের সক্রিয় রাজনীতি থেকে নিস্ক্রিয়। এমন পরিস্থিতি আলোচনা চলছে যেকোনো সময় হতে যাচ্ছে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপির নতুন কমিটি। সেই লক্ষ্যেই এবার নারায়ণগঞ্জ বিএনপি চাঙ্গা হয়ে ওঠেছে। বিদ্যুত ও জ্বালানি খাতের অব্যবস্থাপনার অভিযোগে সারাদেশে কর্মসূচি পালন করছে বিএনপি। এ উপলক্ষ্যে জেলা ও মহানগর বিএনপির শীর্ষ পদ প্রত্যাশি নেতারা যার যার শক্তি ও অবস্থান জানানি দিচ্ছেন।

১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে দলের সিদ্ধান্ত অমান্য করে মেয়র পদে নির্বাচন করেন অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার। ওই সময় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক ছিলেন। তার পক্ষে কাজ করেছিলেন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল। নির্বাচনের পর তাদের দুজনকেই বিএনপি থেকে স্থায়ীভাবে বহিস্কার করা হয়। সেই থেকে জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক পদটি দুইহাত বদল হয়। এখন ভারপ্রাপ্ত আহ্বায়ক মনিরুল ইসলাম রবি ও মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু। মহানগর বিএনপির সভাপতি আবুল কালাম দলীয় কর্মসূচিতে আসতে পারছেন না বছর খানিক সময় ধরেই। বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধীন।

এমন পরিস্থিতিতে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপির কমিটি গঠন সময়ের দাবি হয়ে ওঠেছে। সেই লক্ষ্যে ইতিপূর্বে পদ প্রত্যাশি নেতাদের নিয়ে বেশ আলোচনাও ছিলো। সান নারায়ণগঞ্জকে নেতাকর্মীরা বলেন বর্তমানে সেইসব নেতারা এবার নিজ নিজ অবস্থান জানানি দিয়েছেন শীর্ষ পদ প্রত্যাশি নেতারা। ৩০ জুলাই ও ৩১ জুলাই জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে বিদ্যুত ও জ্বালানি খাতের অব্যবস্থাপনার অভিযোগে নারায়ণগঞ্জ নগরীর চাষাড়া শহীদ মিনারে সমাবেশ করেছ, যেখানে কেন্দ্রীয় বিএনপি নেতারা অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

৩১ জুলাই রবিবার বিকেলে জেলা বিএনপির কর্মসূচিতে বরাবরেই মত এবারো সোনারগাঁও উপজেলা বিএনপির হাজার হাজার নেতাকর্মীদের নিয়ে যোগদান করেছেন সোনারগাঁও উপজেলা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নান। জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মাসুকুল ইসলাম রাজীবের নেতৃত্বেও হাজার হাজার নেতাকর্মীদের চাষাড়া নগরী শোডাউন করে জেলা বিএনপির কর্মসূচিতে যোগদান করেন। একইভাবে আড়াইহাজার, রূপগঞ্জ, ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জের নেতারাও তাদের নিজ নিজ অবস্থান থেকে নেতাকর্মীদের নিয়ে মিছিল করে যোগদান করেন।

আগের দিন শনিবার মহানগর বিএনপির কর্মসুচিতে মিছিল নিয়ে যোগদান করেছেন মহানগর বিএনপির সহ-সভাপতি আতাউর রহমান মুকুল। যে মুকুল এতদিন বিএনপির পদ নিয়ে সরকারি দলের মঞ্চে বসতেন সেই মুকুল এখন মহানগর বিএনপির কর্মসূচিতে যোগদান করলেন। এ ছাড়াও জেলা ছাত্রদলের সাবেক সভাপতি জাকির খানের অনুপুস্থিতিতে তার বিপুল সংখ্যক নেতাকর্মী মিছিল নিয়ে যোগদান করেন।