১৪ বছরের সাজাপ্রাপ্ত আসামি সোনারগাঁয়ের আওলাদ গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

১৪ বছরের কারাদণ্ডপ্রাপ্ত আসামি নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার শেখকান্দি এলাকার আওলাদ হোসেনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। ২৯ মে রবিবার বিকেলে এ তথ্য জানান র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার, সহকারী পরিচালক এএসপি রিজওয়ান সাঈদ জিকু।

তিনি জানান, র‌্যাব-১১, সিপিএসসি’র এর একটি আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গত ২৮ মে শনিবার রাতে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন মাঝিপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে মাদক মামলায় ১৪ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী মোঃ আওলাদ হোসেনকে গ্রেপ্তার করে র‌্যাব। গ্রেপ্তারকৃত আওলাদ হোসেন সোনারগাঁও উপজেলার শেখ কান্দি গ্রামের জাকারিয়ার ছেলে।

র‌্যাব আরো জানায়, গ্রেপ্তারকৃত আসামী মোঃ আওলাদ হোসেন একজন কুখ্যাত পেশাদার মাদক ব্যবসায়ী। একাধিক মাদক মামলা ছাড়াও উল্লিখিত আসামীর বিরুদ্ধে হত্যাচেষ্টাসহ মারামারি ও বিশেষ ক্ষমতা আইনে ৮টিরও বেশি মামলা চলমান রয়েছে। যার মধ্যে ৩টি মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি রয়েছে।

এর মধ্যে বিগত ২০১৫ সালে র‌্যাব-১১, সিপিএসসি কর্তৃক রুজুকৃত একটি মাদক মামলায় বিচারিক প্রক্রিয়া শেষে বিজ্ঞ আদালত উল্লিখিত ধৃত আসামী মোঃ আওলাদ হোসেনকে দোষী সাব্যস্ত করে ১৪ বছরের কারাদন্ড প্রদান করেন। মামলার রায় হওয়ার পর অভিযুক্ত আসামী আদালতে আত্মসমর্পণ না করে গা ঢাকা দিয়ে অভিনব কৌশল অবলম্বন করে এক স্থান হতে অন্য স্থানে পালিয়ে বেড়াচ্ছিল।

এরই প্রেক্ষিতে র‌্যাব-১১ এর একটি চৌকস গোয়েন্দা দল কঠোর গোয়েন্দা নজরদারী ও গোপন অনুসন্ধানের মাধ্যমে কুখ্যাত পেশাদার মাদক ব্যবসায়ী ও ১৪ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী মোঃ আওলাদ হোসেনকে সনাক্তপূর্বক নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন মাঝিপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে গ্রেপ্তার করতে সক্ষম হয়।