সমাজের ব্যাধি মাদক, ইভটিজিং, নারী নির্যাতন, সন্ত্রাস দূর করতে হবে: এডিসি রহিমা আক্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র (ডিএসকে) উদ্যোগে জেলার ৪৩ জন গরীব মেধাবী শিক্ষার্থীদের মাঝে নগদ অর্থ প্রদান করা হয়েছে। ২৪ মে মঙ্গলবার বিকেলে নারায়ণগঞ্জের ফতুল্লার ভূইঘর এলাকায় শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি প্রদান করা হয়।

বৃত্তি প্রদান অনুষ্ঠানে দুঃস্থ সাস্থ্য কেন্দ্রের (ডিএসকে) নারায়ণগঞ্জ আঞ্চলিক শাখার ব্যবস্থাপক মোঃ আমিনুর রহমানের সভাপতিত্বে ডিএসকে’র ডকুমেন্টারি অফিসার নুসরাত যোরিন খানের সঞ্চলনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোসাম্মত রহিমা আক্তার।

এতে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ রিফাত ফেরদৌস, দুঃস্থ সাস্থ্য কেন্দ্র (ডিএসকে) উপ-পরিচালক মোঃ রেজাউর রহমান।

অনুষ্ঠানে পিএসসি’র শিক্ষার্থীদের নগদ ৮ হাজার টাকা, জেএসসি শিক্ষার্থীদের ১০ হাজার টাকা, এসএসসি শিক্ষার্থীদের ১২ হাজার টাকা এবং এইচএসসি শিক্ষার্থীদের ২৪ হাজার টাকা করে মোট ৪৩ জন শিক্ষার্থীদের মাঝে ৬ লাখ ২৬ হাজার টাকা প্রদান করা হয়। সকল শিক্ষার্থীদের হাতে নগদ অর্থ তুলে দেন প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোসাম্মত রহিমা আক্তার।

অনুষ্ঠানে প্রধান অতিথি নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোসাম্মৎ রহিমা আক্তার বলেন, দেশটাকে সাজাতে হলে সমাজটাকে সুন্দর রাখতে হবে। সমাজের ব্যাধি মাদক, ইভটিজিং, বাল্য বিয়ে, নারী নির্যাতন ও সন্ত্রাস সহ সকল প্রকার অবৈধ অপরাধ দূর করতে হবে। সমাজকে ভালো করতে হলে আগে নিজেকে ভালো করতে হবে। আমি নিজে যদি অপরাধমূলক কর্মকান্ডের সাথে যুক্ত থাকি তাহলে সমাজটাকে কিভাবে ভালো রাখবো। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিলো সোনার বাংলা তৈরি করার। আমাদের সোনার বাংলা তৈরি করতে হলে আগে সামাজের ব্যাধিগুলো দূর করতে হবে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, আমরা এখন আছি ভবিষ্যতে তোমরা নেতৃত্বে আসতে নিজেকে তৈরি করে নিতে হবে। শারীরিক স্বাস্থ্য ও চিন্তাধারা মনোনিবেশ করতে হবে। প্রত্যয় করতে হবে নিজে ভালো মানুষ হবো, সমাজটাকে গড়বো। তুমি সফল না-হও ভালো মানুষ তো হতে পারবে আর ভালো মানুষ হলে সফলতা এমনিতেই আসবে।