আড়াইহাজারে মজুরি বৃদ্ধির দাবিতে আন্দোলন, দেড় হাজার শ্রমিকের বিরুদ্ধে মামলা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের আড়াইহাজারে পাওয়ারলুম শ্রমিকদের লাগাতার আন্দোলন চলাকালে বিআরটিসি বাসে হামলা ও চালককে মারপিটে আহত করার ঘটনায় দেড় হাজার শ্রমিককে আসামী করে মামলা দায়ের করেছে বিআরটিসি। কুড়িল ( ঢাকা) বিশনন্দী বিআরটিসি জোয়ার সাহারা বাস ডিপোর একজন চালক আহসানউল্লাহ বাদী হয়ে ২৫ মে বুধবার দুপুরে মামলাটি দায়ের করেন।

মামলার বাদী লিখিত এজাহারে উল্লেখ করেন, গজ প্রতি এক টাকা মজুরী বৃদ্ধির দাবীতে পাওয়ারলুম শ্রমিকদের চলমান অন্দোলনের সময় ২৪ মে মঙ্গলবার সন্ধ্যা ৬টা ৩৫ মিনিটে তিনি বিআরটিসির জোয়ারসাহারা বাস ডিপো এর এসি গাড়ী নিয়ে কুড়িল থেকে বিশনন্দী যাচ্ছিলেন। (গাড়ীর রেজিঃ নং ঢাকা মেট্রো: ব-১৫-৫৫০৬) ।

এ সময় তার গাড়ীটি রামচন্দ্রদী ব্রিজের সামনে আসা মাত্র বিক্ষোভ রত প্রায় দেড় হাজার উশৃংখল শ্রমিকের মধ্যে থেকে প্রায় শতাধিক শ্রমিক ইট পাটকেল নিক্ষেপ করে এবং লাঠিসোটা ও লোহর রড দিয়ে হামলা করে বাসের প্রায় আড়াই লাখ টাকার ক্ষতি সাধন করে। শ্রমিকদের হামলায় তিনি গুরুতর জখম প্রাপ্ত হলে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা করায়।

প্রসঙ্গত, মজুরি বৃদ্ধিসহ দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রনের দাবীতে স্থানীয় পাওয়ারলুম শ্রমিকদের আন্দোলন ও বিক্ষোভের চতুর্থ দিনে মঙ্গলবার বিকেলে এ ঘটনা ঘটে। শ্রমিকেরা গত শনিবার সকাল থেকে এ রিপোর্ট লেখা পর্যন্ত উল্লেখিত দাবীতে লাগাতার আন্দোলন করে যাচ্ছে। বিক্ষোভ চলাকালে উশৃংখল শ্রমিকেরা বিভিন্ন মিল কারখানায় ভাংচুর চালিয়েছে বলেও অভিযোগ পাওয়া গেছে।

এ ব্যাপারে আড়াইহাজার থানার ওসি আজিজুল হক হাওলাদার স্থানীয় গণমাধ্যম কর্মীদের কাছে মামলাটি রেকর্ড হয়েছে বলে স্বীকার করেন এবং তদন্ত করে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান।