নারায়ণগঞ্জে নাট্যকর্মী জোটের কমিটি গঠন, টেলি সামাদের মৃত্যুতে শোক

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জে সম্মিলিত নাট্যকর্মী জোটের কমিটি গঠন করা হয়েছে। ৬ এপ্রিল শনিবার এক জরুরী সভার মাধ্যমে এই কমিটি গঠন করা হয়। একই সঙ্গে সভায় চলচ্চিত্র অভিনেতা টেলি সামাদের মৃত্যতে শোক প্রকাশ জানানো হয়।

জানাগেছে, ৬ এপ্রিল শনিবার রাত ৮টায় নারায়ণগঞ্জ শহরের গুলশান সেনিমা হল ভবনে কার্যালয়ে সম্মিলিত নাট্যকমী জোট নারায়ণগঞ্জের এই জরুরী সভা অনুষ্ঠিত হয়। নারায়ণগঞ্জের বিশিষ্ট নাট্যজন বাহাউদ্দিন বুলুর সভাপতিত্বে সম্মিলিত নাট্যকর্মী জোট নারায়ণগঞ্জের আহ্বায়ক কমিটির জরুরী সভাটি হয়।

জরুরী সভার শুরুতেই বাংলা চলচ্চিত্রের বিশিষ্ট কৌতুক অভিনেতা আব্দুস সামাদ ওরফে টেলি সামাদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোক প্রস্তাব গ্রহণ এবং তাঁর আত্মার মাগফেরাত কামনা করা হয়।

সভায় সর্বসম্মতিক্রমে চলতি আহ্বায়ক কমিটিকে বিলুপ্ত ঘোষণা করে জোটের সাধারণ নির্বাচন, সম্মেলনসহ সাংগঠনিক বিভিন্ন প্রক্রিয়া সম্পন্ন করার লক্ষ্যে আগামী ১ বছর মেয়াদে ১৭ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী পরিষদ গঠন করা হয়।

নবগঠিত নির্বাহী পরিষদের কর্মকর্তা-সদস্যরা হলেন- সভাপতি বাহাউদ্দিন বুলু, সিনিয়র সহ-সভাপতি দেওয়ান মোঃ হানিফ, সহ-সভাপতি মোঃ দেলোয়ার হোসেন দেলু, সাধারণ সম্পাদক মীর আনোয়ার হোসেন, সহ-সাধারণ সম্পাদক মোঃ ওবায়েদ উল্লাহ, সাংগঠনিক সম্পাদক এমআর. হায়দার রানা, অর্থ সম্পাদক শফিউল আলম রেজা, সাংস্কৃতিক সম্পাদক আবু হানিফা মাসুম, প্রচার ও প্রকাশনা সম্পাদক শাহ আলম ভূইয়া, দপ্তর সম্পাদক মোঃ এজাজ খান, কার্যনির্বাহী সদস্য মোঃ মমিনুল ইসলাম, সামছুর রহমান ফালান, শেখ আলমাছ আলী, কাজী বদরুল ইসলাম খোকন, মোঃ কবির প্রধান, ডাঃ আবুল বাশার ও রোকেয়া বেগম কেয়া।

সভায় উপস্থিত সকল নাট্যকর্মীদের দাবির প্রতি সমর্থন জানিয়ে নবনির্বাচিত কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক বলেন, যত দ্রুত সম্ভব সাংগঠনিক সকল প্রক্রিয়া সম্পন্ন করে একটি অবাধ, সুষ্ঠু এবং অংশগ্রহণমূলক সাধারণ নির্বাচনের মাধ্যমে সম্মিলিত নাট্যকর্মী জোট নারায়ণগঞ্জকে পরিচালনা করার লক্ষ্যে দুই বছর মেয়াদী ২১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী পরিষদ গঠনের উদ্যোগ নেয়া হবে। উক্ত সাধারণ নির্বাচনে জোটের অন্তর্ভূক্ত সকল সদস্য নির্বাচনে প্রার্থী হতে পারবেন। সদস্যদের মতামতের প্রেক্ষিতে একাধিক প্যানেল করেও নির্বাচনে অংশগ্রহণ করা যাবে। এজন্য জোটের সকল সদস্যদের কোন প্রকার বিভ্রান্ত না হয়ে নবনির্বাচিত কমিটিকে সার্বিক সহযোগীতা করার আহ্বান জানান।