জাপা নেত্রীর বাড়ির উপর দিয়ে জোরপূর্বক রাস্তা নেয়ার চেষ্টার অভিযোগ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে জাতীয় পার্টির নেত্রী অনন্যা হোসাইন মৌসুমীর বাড়ির জমির উপর দিয়ে জোরপূর্বক পৌরসভার কাজের দায়িত্বপ্রাপ্ত ঠিকাদার ও স্থানীয় কিছু লোকজন রাস্তা নির্মাণ করতে চান বলে অভিযোগ ওঠেছে। মুলত ওই নেত্রীর সঙ্গে স্থানীয় একজনের পূর্ব শত্রুতার জের ধরে জাতীয় পার্টির নেত্রীর বাড়ির অংশে সম্পূর্ণ রাস্তা তৈরির চেষ্টা করেন। যেখানে জাতীয় পার্টির নেত্রী নিজের বাড়িতে দেয়াল নির্মাণ করতে গেলে বাধা দেয়। এমন ঘটনা ঘটেছে সোনারগাঁও পৌরসভার হাতখোপা গ্রামে।

যে কারনে স্থানীয়রা বলছেন- পৌরসভা রাস্তা নির্মাণ করলে সেটা জমির মালিকের সঙ্গে বুঝবে। ঠিকাদার তার দায়িত্ব রাস্তা নির্মাণ করা, সীমানা নির্ধারণ কিংবা কার বাড়ির উপর দিয়ে রাস্তা নিবে সেই দায়িত্ব নয়। সুতরাং ব্যক্তিগত বিরোধের জের ধরে জাপা নেত্রীর উপর চাপ সৃষ্টি করছেন।

এ বিষয়ে সোনারগাঁও থানায় দেয়া লিখিত অভিযোগে অনন্যা হোসাইন মৌসুমি দাবি করেন, বৃহস্পতিবার ১৯ মে সকালে হাতকোপা গ্রামে তার নিজ বসত বাড়ীর ওয়াল নির্মাণকালে একই গ্রামের মৃত মন্নাফ মোল্লার ছেলে বিবাদী মোঃ জাহের মোল্লা সহ আরো অজ্ঞাত নামা ৪/৫ জন দাঙ্গাবাজ, মাদকাসক্ত ও খারাপ প্রকৃতির লোক সাথে নিয়ে সম্পত্তির বিষয় নিয়া পূর্ব হইতে বিরোধ সহ মনমালিন্য চলিয়া আসিতেছে।

উক্ত বিরোধের জের ধরিয়া বিবাদী প্রায়ই বাসায় আসিয়া কারনে অকারনে আমাকে সহ আমার পরিবারবর্গকে অকথ্য ভাষায় গাল মন্দ করিয়া ভয়ভীতিসহ প্রাননাশের হুমকী দিয়া পায়তারা করে আসিতেছে।

আমি আমার বাড়ীর সীমানায় বাউন্ডারী ওয়াল নির্মাণ কাজ করাকালে পূর্ব শত্রুতার জের ধরিয়া ১৯মে ২০২২ ইং সকালে উল্লেখিত বিবাদীসহ অজ্ঞাত নামা লোকজন নিয়া পরস্পর যোগসাজসে তাহাদের হাতে থাকা লাঠিসোঠা ও দেশীয় অস্ত্রশস্ত্র নিয়া বেআইনী জনতাবদ্ধে আমার বসত বাড়ীর সীমানার ভিতর অনধিকার প্রবেশ করিয়া আমার ওয়াল নির্মান কাজে বাধা নিষেধ করে। আমি মৌখিক ভাবে প্রতিবাদ করিলে উল্লেখিত বিবাদীসহ অজ্ঞাত নামা বিবাদীরা লাঠিসোঠা ও দেশীয় অস্ত্রশস্ত্র নিয়া আমাকে মারপিট করিতে উদ্ধত হইয়া ভয়ভীতিসহ খুন জখমের হুমকী দিয়া ওয়াল বাউন্ডারী নির্মাণ কাজ বন্ধ করে দিয়া আমার চলাচলের রাস্তা বন্ধ করে দেয়। আমি আগাইয়া গেলে বিবাদী শাবল দিয়া আমাকে আঘাত করার চেষ্টা করে এবং আমার পরিহিত জামা কাপড় ধরিয়া টানা হেচড়া করিয়া মানহানি করে। আমার ডাক চিৎকার শুনিয়া আশেপাশের লোকজন আগাইয়া আসিতে থাকিলে উল্লেীখত বিবাদী সহ অজ্ঞাত নামা বিবাদীরা আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করত রাস্তা বন্ধ করে দিয়া ভয়ভীতি সহ প্রাননাশের হুমকি প্রদান করে।

ঘটনার বিষয়ে সোনারগাঁও থানার অফিসার ইনচার্জ হাফিজুর রহমান স্থানীয় গণমাধ্যম কর্মীদের জানান, অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে অপরাধীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।