এমপি খোকার প্রচেষ্টায় দূর্ভোগ লাঘব পেতে যাচ্ছে জামপুর ইউনিয়নের ৭ গ্রামবাসী

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ সোনারগাঁ উপজেলার জামপুর উটমা হতে মাঝের চর এলাকায়র সড়কটি পাকা ছিলো না। অবশেষে নারায়ণগঞ্জ-৩ সোনারগাঁ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকার অক্লান্ত পরিশ্রম ও চেষ্টায় পাকা রাস্তার দেখা পেতে যাচ্ছেন উটমা হতে মাঝের চরবাসী। সেজন্য ৭টি গ্রামের মানুষ স্থানীয় এমপি লিয়াকত হোসেন খোকার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সূত্রে জানা গেছে, জিডিপি-৩ আওতায় ২কোটি ৯৯ লাখ টাকা ব্যয়ে ১০ ফুট প্রস্থে ও প্রায় ৪ কিলোমিটার লম্বায় রাস্তাটির কাজের মধ্যে মেকাডোম হয়েছে ১.৫ কিলোঃ ও এসএস প্রায় ২ কিলো বাকি জায়গায় গাইড ওয়াল না থাকায় কাজের বিঘ্ন ঘটছে। তাই এলাকাবাসীর জোর দাবি জানাচ্ছে গুরুত্ব সহকারে গাইডওয়াল সংযুক্ত করে রাস্তার পিচ ঢালাইয়ের কাজ শেষ করার জন্য ।

সরেজমিন এলাকাবাসীর সঙ্গে কথা হলে তারা বলেন, মাটির রাস্তার কারণে বর্ষা মৌসুমে এলকার শিশুদের স্কুল-কলেজে যাতায়াত, মাঠ থেকে ফসল আনা-নেওয়া, বাজারজাত করা, ব্যবসা-বাণিজ্য পরিচালনায় এলাকাবাসী ভোগান্তির শিকার হতো। সংসদ সদস্য এমপি খোকার অক্লান্ত পরিশ্রমে আজ আমরা রাস্তাটি পেতে যাচ্ছি রাস্তাটি পাকা হলে দীর্ঘদিনের কষ্ট লাঘব হবে। তবে স্থানীয় এমপি ও প্রশাসনের প্রতি সুদৃষ্টি কামনা করছি, যেনো রাস্তাটি সময় নিয়ে ধীরে ধীরে কাজ করেন। কারণ সময় নিয়ে যদি কাজ করেন তাহলে এলাকার মাটিগুলো বসবে এবং রাস্তা মজবুত হবে। তারা বলেন, রাস্তা সংস্কারের আমরা সত্যিই খুশি খুবই সুন্দরভাবে রাস্তা সংস্কার হচ্ছে। তবে আমাদের একটি দাবি যেন রাস্তাটি একটু সময় নিয়ে কাজ করেন

এই দীর্ঘদিনের চাওয়া রাস্তাটি দেয়ায় এমপি লিয়াকত হোসেন খোকা ও ওই গ্রামের সন্তান জিসান চৌধুরীকে এলাকাবাসী ধন্যবাদ জানান।

এ বিষয়ে জিসান চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় এমপি খোকার অক্লান্ত পরিশ্রমে আমার গ্রাম ও দেশের উন্নয়নের ধারাবাহিকতা হিসেবে উটমা থেকে মাঝেরচর পর্যন্ত গ্রামবাসীর জন্য রাস্তটি পাকাকরন কাজ চালিয়ে যাচ্ছি, এলাকাবাসীর দাবির বিষয়ে তিনি বলেন তাঁদের দাবি যুক্তিগত যুক্ত আছে তবে ধীর গতিতে কাজ করলে আমার অনেক লোকসান গুনতে হতে পারে তারপরও আমি চেষ্টা করব উপর মহলের সাথে কথা বলে কাজটি একটু সময় নিয়ে করার জন্য।