ঈদে প্রধানমন্ত্রীর উপহার: সোনারগাঁয়ের গৃহহীন ৩৫টি পরিবার পেলো জমিসহ ঘর

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে জমিসহ ঘর পেয়েছেন ৩৫টি গৃহহীন ও ভূমিহীন পরিবার। ২৬ এপ্রিল মঙ্গলবার সকালে সোনারগাঁ জেলা অডিটরিয়ামে ৩৫টি পরিবারের মাঝে জমির দলিলসহ ঘরের চাবি হস্তান্তর করেন অনুষ্ঠানে প্রধান অতিথি নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে সারাদেশে গৃহহীন ও ভূমিহীনদের মাঝে জমির দলিলসহ ঘরের চাবি হস্তান্তর অনুষ্ঠান উপভোগ করেন নেতৃবৃন্দ।

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ এলাহীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- সোনারগাঁও উপজেলা সহকারী কমিশনার (ভুমি) গোলাম মোস্তফা মুন্না, সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, সোনারগাঁ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদ আক্তার ফেন্সি, সনমান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ, বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লায়ন মাহবুবুর রহমান বাবুল, সোনারগাঁ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: আব্দুল জব্বার প্রমুখ। এসময় অন্যান্য ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মুজিববর্ষ উপলক্ষে ঈদের আগে প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় তৃতীয় ধাপে সোনারগাঁয়ে ভূমিহীন-গৃহহীনের জন্য জমির মালিকানাসহ এ ৩৫টি ঘর নির্মাণ করা হয়েছে। এর আগে দু’ধাপে সোনারগাঁয়ে দুই শতাধিক পরিবারের মাঝে ঘর বিতরণ করা হয়।