পুলিশি বাঁধায় নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের ইফতার মাহফিল বন্ধ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সুস্থতা ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সু-স্বাস্ব্য ও দীর্ঘায়ু কামনা করে নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের ইফতার ও দোয়া মাহফিল পুলিশের বাঁধা পন্ড হয়ে গেছে বলে জানাগেছে।

শনিবার (২৩ এপ্রিল) নারায়ণগঞ্জ জেলখানার অপরদিকে ঢাকা- নারায়ণগঞ্জ লিংক রোডের পাশে আমন্ত্রণ কমিউনিটি সেন্টার পূর্ব নির্ধারিত সময়ে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছিল। কিন্তু দুপুর আড়াইটার দিকে ফতুল্লা থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে হুঁশিয়ারি দিয়ে বলেন এখানে কোনো ইফতার মাহফিল হবে না। ১০মিনিটের মধ্যে কমিউনিটি সেন্টার খালি করতে বলেন।

এবিষয়ে ফতুল্লা মডেল থানার ওসি (তদন্ত) তরিকুল ইসলাম গণ্যমাধ্যম কর্মীদের কাছে বলেন, নিরাপত্তার স্বার্থে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে অনুষ্ঠান না করার জন্য বলেন।

এদিকে পূর্ব নির্ধারিত সময়ের মধ্যে নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের ইফতার মাহফিলে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দের পাশাপাশি জেলা বিএনপির নেতৃবৃন্দেরও দাওয়াত দেওয়া হয়েছে। হঠাৎ করে কোনো কারন ছাড়াই পুলিশের পক্ষে বাঁধা দেওয়ায় স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দ। এবং পুলিশের এমন অশুভ আচারে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জেলা স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দ।

এবিষয়ে ক্ষোভ প্রকাশ করে নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার সাদাত সায়েম ও সাধারণ সম্পাদক মাহবুর রহমান মাহবুব এবং সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন সালু বলেন, একটি গণতান্ত্রিক দেশের সবারই রাজনীতি করার অধিকার রয়েছে। পূর্ব নির্ধারিত সময়ে আমাদের ইফতার মাহফিল আয়োজন করেছি। কিন্তু দুপুর আড়াইটার দিকে পুলিশ এসে ইফতার মাহফিলে বাধা দেয় এবং না করার জন্য হুঁশিয়ারি দিয়ে গিয়েছেন। একটি সামাজিক অনুষ্ঠান ইফতার মাহফিল অনুষ্ঠানে পুলিশের এরকম বাঁধা সত্যিই দুঃখজনক। তাহলে তো আর এদেশে কোনো গণতন্ত্র বলতে কোন কিছুই রইল। আমরা বিরোধী দলের রাজনীতি করি বলেই আমাদেরকে ধর্মীয় ইফতার মাহফিল করতে দেওয়া হল। আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।