পহেলা বৈশাখে সোনারগাঁয়ে মঙ্গল শোভাযাত্রা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

করোনা ভাইরাসের কারনে গত দুই বছর এবার সোনারগাঁ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রতি বছরের ন্যায় এবারও বৃহস্পতিবার সকাল ১০টায় সোনারগাঁ উপজেলা কার্যালয়ের সামনে থেকে শোভাযাত্রাটি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে উপজেলা প্রাঙ্গণে এসে শেষ হয়।

শোভাযাত্রায় উপস্থিত ছিলেন, সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ এলাহী, সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভুমি) গোলাম মোস্তফা মুন্না, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সাবরিনা হক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সীসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী শিক্ষক ও অভিভাবকবৃন্দ।

শোভাযাত্রা শেষে ভট্টপুর সরকারী মডেল প্রাথমিক বিদ্যালয় মাঠের বটমুলে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থী ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও মহিলা ভাইস চেয়ারম্যান ফেন্সী আক্তার সংগীত পরিবেশন করেন। তাদের সংগীত পরিবেশনের সাথে ক্ষুদে শিল্পীরা নৃত পরিবেশন করেন।

নববর্ষ উপলক্ষে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পক্ষ থেকে মঙ্গল শোভা যাত্রার আয়োজন করা হয়। সকাল ১০টায় বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক ড. আহম্মদ উল্লাহ সভাপতিত্বে শোভাযাত্রাটি জাদুঘরের প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে মুল সড়কে এসে পুনরায় সেখানে গিয়ে শেষ হয়। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপ-পরিচালক রবিউল হোসাইন, ডিসল্পে অফিসার আজাদ সরকার, মোয়াজ্জেম মাসুদসহ বিভিন্ন কর্মকর্তা ও কর্মচারীরা।