দুই নেতার পদোন্নতিতে নেতৃত্বশূণ্য জেলা ও মহানগর ছাত্রদল!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা ও মহানগর ছাত্রদলের নেতৃত্বশূণ্যতা দেখা দিয়েছে। যদিও জেলা ও মহানগর ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি গঠনের পর থেকেই জেলা ও মহানগর ছাত্রদলের শীর্ষ নেতাদের মাঝে দূরত্ব সৃষ্টি হয়। যার মধ্যে জেলা ছাত্রদলে ছিলো সবচেয়ে বেশি অস্থিরতা। যে কারনে কয়েক বছর যাবত জেলা ও মহানগর ছাত্রদলের ঐক্যবদ্ধ রাজনীতি চোখেই পরেনি। এমন পরিস্থিতিতে জেলা ও মহানগর ছাত্রদলের শীর্ষ দুই নেতাকে যুবদলের রাজনীতিতে পদোন্নতি দেয়া হয়। যে কারনে নেতৃত্বশূণ্যতা দেখা দিয়েছে। যদিও জেলা ছাত্রদলের সহ-সভাপতি পদের একজনকে ভারপ্রাপ্ত সভাপতি পদে স্থলাভিষক্ত করা হলেও তার আবাসস্থল জেলার বাহিরের বলে অভিযোগ ওঠেছে।

জানাগেছে, নারায়ণগঞ্জ মহানগর যুবদলের বর্তমান আহ্বায়ক কমিটিতে যুগ্ম আহ্বায়ক পদে অধিষ্ঠ হয়েছেন মহানগর ছাত্রদলের সভাপতি সাহেদ আহমেদ। তিনি বর্তমানেব পুরোদস্তর মহানগর যুবদলের রাজনীতিতে সক্রিয়। এদিকে জেলা যুবদলের নতুন কমিটির সদস্য সচিব পদে অধিষ্ট হয়েছেন জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনি। তাকে জেলা যুবদলের সদস্য সচিব পদে রাখার কয়েক দিনের মাথায় ৫শতাধিক জনের একটি পূর্ণাঙ্গ জেলা ছাত্রদলের কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রদল। এই কমিটিতে ভারপ্রাপ্ত সভাপতি দেখানো হয় আরিফুর রহমান মানিক নামে একজনকে। যিনি কমিটিতে সহ-সভাপতি পদে ছিলেন।

জেলা ছাত্রদলের নেতাকর্মীরা বলছেন- আরিফুর রহমান মানিক বসবাস করেন ঢাকার ডেমরায়। অথচ তাকে নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি পদে রাখা হলো। সাধারণ সম্পাদক খাইরুল আলম সজীব সোনারগাঁও উপজেলা বিএনপির আহ্বায়ক আজহারুল ইসলাম মান্নানের ছেলে। ফলে জেলা ছাত্রদলের নেতৃত্ব এখন আর জেলা পর্যায়ে নাই।

অন্যদিকে মহানগর ছাত্রদলের নেতৃত্ব এখন মাথাবিহীন। কারন সাহেদ আহমেদকে মহানগর যুবদলে রাখা হলেও মহানগর ছাত্রদলের সভাপতি পদে কাউকে দায়িত্ব দেয়া হয়নি, যেভাবে জেলা ছাত্রদলে করা হলো। ফলে মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক মমিনুর রহমান বাবুর নেতৃত্বে ছাত্রদল। তবে এমন পরিস্থিতিতে জেলা কমিটির মত মহানগর ছাত্রদলের নতুন কমিটি গঠনের সম্ভাবনা তৈরি হয়েছে বলে মনে করছেন নেতাকর্মীরা।