সোনারগাঁও উপজেলা বিএনপির সম্মেলনে রিজভী: এখন সত্য বলাও মহাপাপ!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

কেন্দ্রীয় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, আমরা এমন এক দুঃসময়ে বাস করছি, যখন সত্য বলাও মহাপাপ, অন্যায়ের বিরুদ্ধে কথা বলা পাপ। এখন যারা নানা অপকর্মে জড়িত তারা ক্ষমতাসীন লোক হওয়ার কারণে পার পেয়ে যায়। কিছুই হয়না তাদের। আওয়ামীলীগের একজন এমপি পাপুল মানব পাচারের সাথে জড়িত কিন্তু তার কিছুই হয়না। যদিও সে বাইরে আছে তার এত টাকা কোথা থেকে হলো, কেমন করে হলো? সরকারের এ ব্যাপারে ভ্রুক্ষেপ নেই। আজকে সন্ত্রাস ক্যাডারদের লালন পালন করে এই সরকার। নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে সেই ৭ খুনের ঘটনা কেউ ভুলে যায়নি।

তিনি আরো বলেন, আওয়ামীলীগ, যুবলীগের মধ্যে পুলিশ লীগের মধ্যে কোন পার্থক্য নেই। একজন পুলিশ কর্মকর্তা তো নিরপেক্ষ থাকে। পুলিশ জনপ্রশাসন ডিসি এসপি এরা তো রাজনৈতিক বক্তব্য দিতে পারেননি। তিনি প্রজাতন্ত্রের কর্মচারী তিনি কি করে এদেশের গণতন্ত্রের প্রতীক, গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়াকে জিয়ে অশালীন মন্তব্য করেছেন। আমরা আপনারা যে ট্যাক্স দেই, সেই টাকায় ওনার বেতন হয়, তবে তিনি সেটা মনে করেন না। তিনি মনে করেন গোটা বাংলাদেশ শেখ হাসিনার রাজত্ব। তিনি মনে করেন, তার বেতন শেখ হাসিনা তার নিজস্ব তহবিল, জমিদারি থেকে দেন। কোন ভদ্র লোকের সন্তান এ ধরনের কথা বলতে পারেন না। আজকে যদি একজন পুলিশ কমিশনার, আইজিপির বক্তব্য ওবায়দুল কাদের আর হাসান মাহমুদ তাদের মত হয় তাহলে জনগনের নিরাপত্তা কি?

৩০ মার্চ বুধবার দুপুরে নারায়ণগঞ্জে সোনারগাঁয়ের পিরোজপুর ইউনিয়নের ঝাউটচর এলাকায় সোনারগাঁ উপজেলা ও পৌর বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

সোনারগাঁ উপজেলা বিএনপির আহবায়ক আজহারুল ইসলাম মান্নানের সভাপতিতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় বিএনপির ঢাকা বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, বেনজীর আহম্মেদ টিটু, জেলা বিএনপির আহবায়ক মনিরুল ইসলাম রবি, সদস্য সুচিব, অধ্যাপক মামুন মাহমুদ, যুগ্ম আহবায়ক নাসিরউদ্দিন, মহিলা দলের সাধারণ সম্পাদক রহিমা শরীফ মায়া প্রমূখ।

তিনি আরো বলেন, যখন রাজনৈতিক নেতারা সিদ্ধান্ত দিতে পারেনি, চট্টগ্রাম পোর্টে পাকিস্তানি সেনারা নামছে তখনো শেখ মুজিবুর রহমান স্বাধীনতার ঘোষণা দিতে পারেননি। সেনাবাহিনীর একজন মেজর তিনি স্বাধীনতার ঘোষণা দিয়েছেন। তাকে নিয়ে প্রতিনিয়ত অপমান করে কথা বলা হয়, অথচ প্রধানমন্ত্রীর স্বামী ওয়াজেদ সাহেব তিনি যে বই লিখেছেন তাতে তিনি পড়তে বলেছেন কালুর ঘাট বেতার কেন্দ্রে এক ব্যক্তির স্বাধীনতার ঘোষণা শুনে আমরা উদ্বুদ্ধ হয়েছিলাম।

তিনি বলেন, প্রধানমন্ত্রী গত পরশু দিন বলেছেন, জিয়াকে ধরে নিয়ে স্বাধীনতার ঘোষণা দেয়া হয়েছে। ধরে নিলাম আপনার কথাই ঠিক। তাহলে আপনাকে বাবাকেও তো ধরে নিয়ে স্বাধীনতার ঘোষণা দেয়াতে তাজউদ্দিন সাহেব গিয়েছিল, আপনার পিতা কেন স্বাধীনতার ঘোষণা দেননি, এই উত্তর আপনি কি দেবেন। এটা আমার বা মঞ্চে যারা বসে আছে তাদের কথা না এটা সাবেক প্রধানমন্ত্রী তাজউদ্দিন সাহেবের মেয়ে তার বইয়ে লিখেছেন।

রিজভী বলেন, আজ যদি ছাত্রদল যুবদল মিছিল বের করে আর শেখ হাসিনা যদি বলে ওদের দিকে বন্দুক তাক করে গুলি করে দাও তাহলে তো তারা তাই করবে কারণ তারা শেখ হাসিনার চাকরি করে মনে করে, প্রজাতন্ত্রের চাকরি করে মনে করে না।

বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে আজহারুল ইসলাম মান্নানকে সভাপতি ও মোশারফ হোসেনকে সাধারণ সম্পাদক ঘোষণা করে উপজেলা বিএনপির কমিটি ঘোষণা করা হয়।

এছাড়াও সোনারগাঁ পৌরসভা বিএনপিতে শাহজাহান মেম্বারকে সভাপতি ও কাউন্সিলর মোতালেবকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়েছে। কণ্ঠভোটে দুটি ইউনিটে কমিটি অনুমোদন করা হয়। দুটি কমিটিকে ১০১ সদস্য বিশিষ্ট করে এক সপ্তাহের মধ্যে ঘোষণা করতে নির্দেশ দেয়া হয়।