সোনারগাঁয়ে আ’লীগ-জাতীয়পার্টির রাজনীতি করেও বিএনপির সেক্রেটারি প্রার্থী!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলা বিএনপি’র নেতৃত্বাধীন উপজেলার দশটি ইউনিয়ন বিএনপি’র কমিটি গঠন প্রক্রিয়া শুরু করেছে উপজেলা বিএনপি। প্রতিটি ইউনিয়নে গিয়ে সম্মেলনের মাধ্যমে কমিটি গঠন করা হচ্ছে। তবে ধূম্রজাল সৃষ্টি হয়েছে উপজেলার বারদী ইউনিয়ন বিএনপি’র কমিটি গঠন নিয়ে। উপজেলা বিএনপি’র একজন শীর্ষ নেতাকে ম্যানেজ করে বারদী ইউনিয়ন বিএনপি’র সেক্রেটারী পদটি ভাগিয়ে নিয়ে মাঠে নেমেছেন নেহাল উদ্দিন নামে একজন, যিনি ইতিপূর্বে সরকারি দল আওয়ামী লীগ ও জাতীয় পার্টির সঙ্গে রাজনীতি করেছেন প্রকাশ্য দিবালোকে।

স্থানীয়দের সুত্রে, স্থানীয় আওয়ামী লীগ ও জাতীয় পার্টির নেতাদের সঙ্গে একাধিক বৈঠক ও মিটিংয়ে নেহাল উদ্দীনের অংশগ্রহণের ছবি প্রকাশিত হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। আর সেই নেতাকেই বারদী ইউনিয়ন বিএনপি’র সেক্রেটারী পদে মানতে নারাজ বিএনপি রাজপথের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা। তাদের দাবি যে নেহাল উদ্দিন দীর্ঘদিন যাবত আওয়ামী লীগ ও জাতীয় পার্টির সঙ্গে সখ্যতা রেখে প্রকাশ্যে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির কর্মসূচিতে অংশগ্রহণ করে পালন করেছেন, তিনি এখন বিএনপির সেক্রেটারি হতে চাচ্ছেন।এ নিয়ে বারদী ইউনিয়নে নেতাকর্মীদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

স্থানীয়রা আরো জানান, বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকীতেও নেহাল উদ্দীনের অংশগ্রহণের ছবি ফেসবুকে ছড়িয়ে পড়েছে। এ ছাড়াও স্থানীয় সংসদ সদস্যের সঙ্গেও বিভিন্ন বৈঠকের ছবি এখন ফেসবুকে ঘুরছে। আওয়ামীলীগ ও জাতীয় পার্টির একাধিক কর্মকান্ডে এই নেহাল উদ্দীনকে দেখা গেছে। অথচ এখন সেই নেহাল উদ্দীনকেই বারদী ইউনিয়ন বিএনপির সেক্রেটারি পদে বসানোর পায়তারা চলছে বলে অভিযোগ ওঠেছে।

অন্যদিকে জানাগেলো, গত ২৩ মার্চ বুধবার বিকেলে সোনারগাঁও উপজেলার বারদী ইউনিয়ন বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে সঙ্গত কারনে কমিটি ঘোষণা করা হয়নি। যেখানে বাধা হয়ে দাঁড়িয়েছে নেহাল উদ্দীনের পক্ষে বড় তদবির। ওই সম্মেলনে প্রধান অতিথির হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির আহ্বায়ক আজহারুল ইসলাম মান্নান। সম্মেলনে সভাপতিত্ব করেন বারদী ইউনিয়ন বিএনপি’র আহ্বায়ক হাজী আব্দুর রহমন মুন্সি এবং সঞ্চালনায় ছিলেন বারদী ইউনিয়ন বিএনপি’র সদস্য সচিব আলমগীর হোসেন।

সম্মেলনে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন সোনারগাঁ উপজেলা বিএনপির সদস্য সচিব মোশাররফ হোসেন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোনারগাঁ উপজেলা সোনারগাঁ উপজেলা বিএনপি’র সিনিয়র যুগ্ম আহবায়ক কাজী নজরুল ইসলাম টিটু, নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য রুহুল আমিন সিকদার, সোনারগাঁ উপজেলা বিএনপি’র যুগ্ম আহবায়ক হাজী সেলিম হক রুমি, যুগ্ম আহবায়ক কামরুজ্জামান ভূঁইয়া মাসুম, যুগ্ম আহবায়ক হাজী শফিউদ্দিন ভূঁইয়া, যুগ্ম আহবায়ক মোঃ জাহাঙ্গীর হোসেন, যুগ্ম আহবায়ক হাজী আলী আজগর, যুগ্ম আহ্বায়ক আল-মুজাহিদ মল্লিক, সোনারগাঁ পৌর বিএনপি’র আহবায়ক হাজী শাহজাহান মেম্বার, সদস্য সচিব কাউন্সিলর মোতালেব মিয়া, বৈদ্যেরবাজার ইউনিয়ন বিএনপি’র আহবায়ক ও উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক তাইজুল ইসলাম সরকার, উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক হাজী জয়নাল মেম্বার, উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য হাজী মোমেন খান, মোগরাপাড়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আতাউর রহমান, বৈদ্যের বাজার ইউনিয়ন বিএনপির সদস্য সচিব মোশাররফ হোসেন, সাদিপুর ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হাজী সেলিম সরকার, নারায়ণগঞ্জ জেলা মহিলা দলের সাধারণ সম্পাদিকা মোসাম্মৎ রুমা আক্তার।