পল্লীবন্ধু এরশাদ আধুনিক উন্নত ও অগ্রগতির বাংলাদেশের রূপকার: পারভীন ওসমান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ-৫ আস‌নের চারবা‌রের সংসদ সদস্য প্রয়াত না‌সিম ওসমা‌নের সহধ‌র্মিনী পারভীন ওসমান ব‌লে‌ছেন, ‘সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহম্মদ এরশাদ ছিলেন আধুনিক উন্নত এবং অগ্রগতির বাংলাদেশের রূপকার। দেশের সার্বিক উন্নয়নের প্রত্যেকটির ভিত্তি রচনা করেছিলেন তি‌নি।’

র‌বিবার (২০ মার্চ) নগরীর ক‌লেজ রোড এলাকায় সা‌বেক রাষ্ট্রপ‌তি ও জাতীয় পা‌র্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পল্লীবন্ধু হু‌সেইন মোহাম্মদ এরশা‌দের ৯২তম জন্মদিন উপল‌ক্ষে আ‌য়োজিত দোয়া মাহ‌ফি‌লের পূ‌র্বে সং‌ক্ষিপ্ত আ‌লোচনা সভায় এ কথা ব‌লেন তি‌নি।

পারভীন ওসমান আরো ব‌লেন, বাংলা‌দে‌শের প্রতিষ্ঠাতা জা‌তির জনক বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমান। তার মৃতু‌্যর প‌রে দেশটা‌কে সুন্দরভা‌বে প‌রিচালনা ক‌রে‌ছি‌লেন সা‌বেক রাষ্ট্রপ‌তি হু‌সেইন মোহাম্মদ এরশাদ। দ্রব‌্যমূল‌্য এখন যেটা তিনগুন হ‌য়ে গে‌ছে সেটা এরশাদ সা‌হে‌বের আম‌লে অ‌নেক কম ছি‌লো। পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের আমলে দেশে সবচেয়ে বেশি উন্নয়ন ও অগ্রগতি সাধিত হয়েছিল। রাস্তাঘাট, ব্রিজ-কালভার্টসহ যোগাযোগ ব্যবস্থার অভূতপূর্ব উন্নয়ন করেছিলেন তিনি। ভূমিহীনদের জন্য গুচ্ছগ্রাম প্রতিষ্ঠা করেছিলেন। বিদ্যুতের ব্যবস্থা, রাতের শহরে ঝলমলে সোডিয়াম লাইটের ব্যবস্থাও করেছিলেন তিনি। চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর, চট্টগ্রাম রেলস্টেশন, চট্টগ্রাম ইপিজেড তার আমলেই হয়েছে। দেশের মানুষ এখনো তার আমলের সেই সব উন্নয়নের সুফল ভোগ করছেন। তাই উন্নয়নের জন্য মানুষ এরশাদের হাতে গড়া দল জাতীয় পার্টিকে আবার ক্ষমতায় দেখতে চান।

বক্ত‌ব্যের এক পর্যা‌য়ে নতুন প্রজ‌ন্মের উ‌দ্দে‌শ্যে পারভীন ওসমান ব‌লেন, কী পেলাম কী পেলাম না সেই হিসাব না করে মানুষকে ভালোবাসতে হবে। মানুষের জন্য ত্যাগ স্বীকারে জাতীয় পার্টির প্রতিটি নেতাকর্মীকে প্রস্তুত থাকতে হবে। জনগণকে ভালোবাসতে হবে। জনগণকে ভালোবাসলে তারা সেই ভালোবাসার মূল্য দেবেন। নতুন প্রজন্ম‌কে আহ্বান কর‌বো এরশাদ সা‌হে‌ব দে‌শের জন‌্য যে অবদান রে‌খে গে‌ছেন তার সে অবদান‌কে তোমরা ধ‌রে রে‌খো।

নারায়ণগঞ্জ জেলা জাতীয় পা‌র্টির নেতা শেখ আব্দুল কা‌দিরের সভাপ‌তিত্বে অনু‌ষ্ঠিত আ‌লোচনা সভায় আ‌রো বক্তব‌্য রা‌খেন জেলা জাতীয় যুব সংহ‌তির আহ্বায়ক রিপন ভাওয়াল, মহানগর জাতীয় পা‌র্টির নেতা শরীফ হো‌সেন শাহ, জেলা জাতীয় ছাত্রসমা‌জের সভাপ‌তি শাহাদাৎ হোসেন রুপু , মহানগর জাতীয় ছাত্র সমা‌জের সভাপ‌তি শাহ আলম সবুজ, মহানগর জাতীয় যুব সংহ‌তির আহ্বায়ক হাজ্বী মোঃ নোমান, জাতীয় ছাত্রসমাজ, নারায়ণগঞ্জ মহানগর শাখার সাধারন সম্পাদক ফয়সাল উল্লাহ, দোকান কর্মচারী শ্রমিক ইউ‌নিয়‌নের সভাপ‌তি মোজা‌ম্মেল হক, জাতীয় শ্রমিক পা‌র্টির নেতা মোস্তফা ভান্ডারী প্রমুখ।