পদ হারাতে যাচ্ছেন ৩ নেতা: সোনারগাঁয়ে যুবদলে পরিবর্তনের আভাস!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা যুবদলের নতুন কমিটি গঠনের পর সোনারগাঁও উপজেলা যুবদলের কমিটি রদবদল হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে। সেই আভাস পাওয়া গেলো সোনারগাঁও উপজেলা যুবদলের উদ্যোগে সিনিয়র যুগ্ম আহ্বায়ক আশরাফ ভুঁইয়া ও আমির হোসেনের নেতৃত্বে যখন আনন্দ মিছিল, মিষ্টি বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হলো। যেখানে উপজেলার প্রতিটি ইউনিয়ন যুবদলের শীর্ষ নেতাকর্মীরা উপস্থিত ছিলেণ। তবে দেখা যায়নি উপজেলা যুবদলের আহ্বায়ক শহিদুর রহমান স্বপনকে। মুলত স্বপনকে বাদেই এই কর্মসূচি পালিত হয়েছে।

এর কারন হিসেবে জানাগেছে, জেলা যুবদলের বর্তমান আহ্বায়ক গোলাম ফারুক খোকন ও সদস্য সচিব মশিউর রহমান রনির সঙ্গে উপজেলা যুবদলের আহ্বায়ক শহিদুর রহমান স্বপনের সম্পর্কের টানাপোড়ান রয়েছে পূর্ব থেকেই। নতুন করে সোনারগাঁও উপজেলা বিএনপির আহ্বায়ক আজহারুল ইসলাম মান্নান ও সদস| সচিব মোশারফ হোসেনের বিরুদ্ধে মামলা দায়ের করেছিলেন যুগ্ম আহ্বায়ক রাসেল রানা। যে বিষয়ে স্বপনকেও দোষারোপ করা হয়েছিলো। জেলার মধ্যে খুব দ্রুত সোনারগাঁও উপজেলা যুবদলের নতুন কমিটি হওয়ার সম্ভাবনার কথা জানিয়েছেন শীর্ষ এক নেতা।

ঘটনা সূত্রে জানাগেছে, জেলা যুবদলের বিগত কমিটির সভাপতি ছিলেন শহিদুল ইসলাম টিটু, যার সঙ্গে সুসম্পর্ক ছিলো জেলা যুবদলের বিগত কমিটির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ও সোনারগাঁও উপজেলা যুবদলের আহ্বায়ক শহিদুর রহমান স্বপনের। জেলা যুবদলের অনেক কর্মসূচিতে বিগত কমিটির সেক্রেটারি গোলাম ফারুক খোকনের মতবিরোধ ও বলয়ভিত্তিক গ্রুপিং সৃষ্টি হয়। এসব নিয়ে খোকনের সঙ্গে স্বপনের আগেই বিরোধ। সোনারগাঁয়ে ছাত্রদলের কমিটি গঠন নিয়ে স্বপনের সঙ্গে রনিরও মতবিরোধের সৃষ্টি হয়। ফলে জেল যুবদলের শীর্ষ দুই নেতার সঙ্গে বেশ দুরত্ব স্বপনের এবং ওদিকে মান্নানও ক্ষুব্দ। আশরাফ ভুঁইয়া ও আমির হোসেনও উপজেলা যুবদল নিয়ে মাঠে নেমে গেছেন।

স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে কথা হলে তারা জানান, সোনারগাঁও উপজেলা যুবদলের কমিটি দেয়ার সময় শর্ত ছিলো সোনারগাঁও উপজেলা যুবদলের আহ্বায়ক পূর্ণাঙ্গ কমিটির সভাপতি হতে পারবে না। তাছাড়া জেলা যুবদলের বিগত কমিটি এই কমিটি গঠন করেছিলো। এখন নতুন করে জেলা যুবদল নতুন কমিটি গঠন করতে পারে এটাই স্বাভাবিক। নতুন কমিটি হলে স্বপন ও রাসেল রানাকে যে সোনারগাঁও উপজেলা যুবদলে রাখা হবেনা সেটাও অনেকের সঙ্গে কথা বলে নিশ্চিত হওয়া গেলো। একইভাবে উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক আশরাফ প্রধানকেও না রাখার চিন্তা ভাবনা করছেন উপজেলার নেতা।

অন্যদিকে অনেকেই জানিয়েছেন, জেলা যুবদলের নতুন কমিটি হলে সেখানে শীর্ষ দুইটি পদের একটিতে থাকবেন শহিদুর রহমান স্বপন এমনটা ভাবছিলেন নেতাকর্মীরা। রাজপথের আন্দোলন সংগ্রামে অংশগ্রহণের মাধ্যমে লাইমলাইটেও ছিলেন তিনি। কিন্তু স্বপনকে টপকিয়ে পদটি ভাগিয়ে নেন রনি। যার পেছনে স্বপনের বিপক্ষে শক্তিশালী পক্ষের বিরোধীতার ফল। এখন দেখার বিষয় কবে নাগাদ সোনারগাঁও ‍উপজেলা যুবদলের কমিটি হতে যাচ্ছে কিংবা আদৌ স্বপন, রাসেলকে রাখা হচ্ছে কিনা। যদিও এমন রাজনৈতিক সংকটে সোনারগাঁও উপজেলা যুবদলের দায়িত্ব আশরাফ ভুঁইয়ার কাধেও পড়তে যাচ্ছেন কিনা দেখার বিষয়। এমনও সম্ভাবনাও সৃষ্টি হলো।