সিদ্ধিরগঞ্জে ভূয়া ডাক্তারকে ১ বছরের কারাদণ্ড, হাসপাতাল বন্ধ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে এক ভূয়া ডাক্তারকে ১ বছরের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। র‌্যাব-১১ এর এশটি টিম একটি হাসপাতালে অভিযান চালিয়ে ওই ভূয়া ডাক্তারকে আটক করে। ৩ এপ্রিল বুধবার বিকেলে র‌্যাব-১১ এর অপারেশন অফিসার অতিরিক্ত পুলিশ সুপার জসিমউদ্দীন চৌধুরী এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

র‌্যাব জানায়- ২ এপ্রিল রাতে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন সাইনবোর্ড এলাকায় ‘ফ্যামিলী ল্যাব হসপিটালে’ রোগী দেখার সময় ভূয়া ডাক্তার মোঃ নুরুল ইসলাম শেখ নামের একজনকে গ্রেপ্তার। গ্রেপ্তারকৃতকে জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, মোঃ নুরুল ইসলাম শেখ দীর্ঘ ২ বছর যাবৎ নিজেকে বিশেষজ্ঞ ডাক্তার পরিচয় দিয়ে এই হাসপাতালে নিয়মিত রোগী দেখে আসছে ও তার নামের পাশে ডাক্তারী ডিগ্রি হিসেবে, নিজেকে ডাঃ মোঃ নুরুল ইসলাম শেখ এমবিবিএস, সনোলজিষ্ট হিসেবে প্রেসক্রিপশন ফরমে উল্লেখ করেছে।

র‌্যাবের অভিযানিক দল নিবন্ধনকৃত চিকিৎসক হিসেবে তার সনদ দেখতে চাইলে সে কোন সনদ দেখাতে পারেনি। প্রকৃত পক্ষে চিকিৎসা বিষয়ে তার কোন প্রশিক্ষণ বা অন্য কোন দক্ষতা নেই। হাসপাতাল কর্তৃপক্ষ ও সে পরস্পর যোগসাজসে বিশেষজ্ঞ ডাক্তার হিসেবে রোগী দেখে, তাদেরকে বিভিন্ন প্রকার টেষ্ট দিয়ে রোগীদের কাছ থেকে অনেক টাকা হাতিয়ে নেয়। এভাবে রোগীদের সাথে দীর্ঘ ২ বছর ধরে প্রতারণা করে আসছে।

অনুসন্ধানে আরো জানা যায়, এই হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মোঃ বেলাল হোসেন স্থানীয় সরেজমিন পত্রিকার একজন সম্পাদকও বটে তিনি দীর্ঘদিন ধরে ভূয়া ডাক্তার দিয়ে অনুমোদনবিহীন ভাবে হাসপাতাল পরিচালনা করে চিকিৎসা সেবার নামে মানুষদের সাথে প্রতারণা করে আসছে।

র‌্যাব আরও জানায়- এই ভূয়া ডাক্তারের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আনিসুল ইসলাম ভ্রাম্যমাণ আদালতের ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ধারায় দোষী সাব্যস্ত করে ১ বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। পরবর্তীতে বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নির্দেশে ফ্যামিলী ল্যাব হসপিটালকে বন্ধ করে দেয়া হয়।