দুই প্যানেলকে হারিয়ে জুয়েল-রনির নেতৃত্বে আওয়ামীলীগের পূর্ণ প্যানেলের বিজয়

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদ (২০২০-২০২৩) নির্বাচনে আওয়ামীলীগের বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলের পূর্ণ প্যানেল বিজয়ী হয়েছে। এই প্যানেলের সভাপতি পদে আইনজীবী সমিতির দুইবারের নির্বাচিত সাবেক সভাপতি ডায়নামিক লিডার খ্যাত অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল ও আইনজীবী সমিতির বর্তমান যুগ্ম সাধারণ সম্পাদক আদালতপাড়ায় ক্লিন ইমেজধারী অ্যাডভোকেট রবিউল আমিন রনির নেতৃত্বে ১৭টি পদের প্রার্থীরাই বিপুল ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন।

১৮ জানুয়ারি মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ভোট গ্রহণ হয়। নির্বাচন পরিদর্শনে এসেছিলেন এমপি একেএম শামীম ওসমান ও এমপি লিয়াকত হোসেন খোকা। ভোট গণনা শেষে রাত ১১টায় বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

এছাড়াও আওয়ামী লীগের প্যানেল থেকে সিনিয়র সহ-সভাপতি পদে বিজয়ী হয়েছেন অ্যাডভোকেট আলাউদ্দিন আহমেদ, সহ-সভাপতি পদে অ্যাডভোকেট সুভাষ বিশ্বাস, যুগ্ম সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট মাহমুদুল হক মমিন।

পরিষদের কোষাধ্যক্ষ পদে নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট আবুল বাশার রুবেল, আপ্যায়ন সম্পাদক পদে অ্যাডভোকেট স্বপন ভূঁইয়া, ক্রীড়া সম্পাদক পদে অ্যাডভোকেট সোহেল আজাদ, লাইব্রেরী সম্পাদক পদে অ্যাডভোকেট হাছিব উল হাসান রনি, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক পদে অ্যাডভোকেট রাজিয়া আমিন কানচি, সমাজসেবা সম্পাদক পদে অ্যাডভোকেট রাশেদ ভূঁইয়া, আইন ও মানবাধিকার সম্পাদক পদে অ্যাডভোকেট আব্দুল মান্নান।

কার্যকরী সদস্য পদে অ্যাডভোকেট এরশাদুজ্জামান ইমন, অ্যাডভোকেট হালিমা আক্তার, অ্যাডভোকেট হোসেন আহমেদ, অ্যাডভোকেট মেরাজ সরকার ও অ্যাডভোকেট অঞ্জন দাস নির্বাচিত হয়েছেন।

অন্যদিকে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলে সভাপতি পদে অ্যাডভোকেট মনিরুল ইসলাম চৌধুরী রতন ও সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট এইচএম আনোয়ার প্রধান প্রতিদ্বন্ধিতা করে পরাজিত হয়েছেন।
এ প্যানেল থেকে সিনিয়র সহ-সভাপতি পদে প্রার্থী ছিলেন অ্যাডভোকেট মানিক মিয়া, সহ-সভাপতি পদে অ্যাডভোকেট হামিদা খাতুন লিজা, যুগ্ম সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট কাওসার আলম চৌধুরী টুটুল পরাজিত হয়েছেন।

পরিষদের কোষাধ্যক্ষ পদে অ্যাডভোকেট গোলজার হোসেন, আপ্যায়ন সম্পাদক পদে অ্যাডভোকেট শাহআলম শামীম, ক্রীড়া সম্পাদক পদে অ্যাডভোকেট ইকবাল আহমেদ মানিক, লাইব্রেরী সম্পাদক পদে অ্যাডভোকেট জিয়াউল আহমেদ ভূঁইয়া, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক পদে অ্যাডভোকেট সারোয়ার জাহান, সমাজসেবা সম্পাদক পদে অ্যাডভোকেট মাহমুদা আক্তার, আইন ও মানবাধিকার সম্পাদক পদে অ্যাডভোকেট মামুন মাহমুদ মিয়া পরাজিত হয়েছেন।

কার্যকরী সদস্য পদে নির্বাচন করে পরাজিত হোন অ্যাডভোকেট ফাইজুর রহমান বাবলু, অ্যাডভোকেট নয়ন ঢালী, অ্যাডভোকেট ফাতেমা আক্তার, অ্যাডভোকেট নুরুল আলম কাদির সোহাগ ও অ্যাডভোকেট ফারুক মিয়া।

এদিকে আইনজীবী সমিতির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আনোয়ার হোসেনকে সভাপতি ও অ্যাডভোকেট জসিমউদদীনকে সাধারণ সম্পাদক করে ৬জনের আরেকটি প্যানেল নির্বাচনে অংশগ্রহণ করে তারাও পরাজিত হোন।

এ প্যানেলে সহ-সভাপতি পদে অ্যাডভোকেট এমদাদুল হক সোহেল, যুগ্ম সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট মামুন সিরাজুল মজিদ, কোষাধ্যক্ষ পড়ে অ্যাডভোকেট আব্দুল্লাহ আল রোমেল মোল্লা ও সমাজ সেবা সম্পাদক পদে অ্যাডভোকেট ইফতেখারুল আলম সাগর নির্বাচনে অংশগ্রহণ করে পরাজিত হোন।