উন্নয়নবার্তায় জুয়েল-রনি প্যানেল নিয়ে আওয়ামীলীগের ঐক্যবদ্ধ প্রচারণা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ আগামী ১৮ জানুয়ারি অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে আইনজীবী সমিতির দুইবারের নির্বাচিত সাবেক সভাপতি ডায়নামিক লিডার খ্যাত অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল ও আইনজীবী সমিতির বর্তমান যুগ্ম সাধারণ সম্পাদক আদালতপাড়ায় ক্লিন ইমেজধারী হিসেবে পরিচিত অ্যাডভোকেট রবিউল আমিন রনির নেতৃত্বে একটি শক্তিশালী প্যানেল নির্বাচনে গঠন করেছে আওয়ামীলীগ।

সাধারণ আইনজীবীরা জানিয়েছেন, বিগত কয়েক বছর ধরে আওয়ামী লীগ প্যানেল থেকে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে আইনজীবী সমিতির নেতৃত্ব দিয়ে আসছেন। এই কয়েকটি আমলে আইনজীবী সমিতির কর্মকাণ্ডে ব্যাপক উন্নয়নমূলক কর্মকাণ্ডের ছোঁয়া দিয়েছে আওয়ামী লীগ। যেখানে আইনজীবীদের পেশা পরিচালনার জন্য আট তলাবিশিষ্ট ডিজিটাল ভবন নির্মাণ চলমান। একই সঙ্গে রয়েছে আইনজীবী সমিতির সকল কার্যক্রমে ডিজিটালাইজেশনের ছোঁয়া।

আইনজীবীদের দাবি- সভাপতি প্রার্থী অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েলের ঐকান্তিক প্রচেষ্টায় আইনজীবীদের ও আইনজীবী পরিবারের কল্যাণে বেনাভোলেন্ড ফান্ড গঠন সারাদেশের আইনজীবী সমাজে একটি বিরল দৃষ্টান্ত। আইনজীবীরা মনে করছেন- হাসান ফেরদৌস জুয়েল যতবার সভাপতি ও সাধারণ সম্পাদক পদে আইনজীবী সমিতির নেতৃত্ব ছিলেন ততবারই নতুন নতুন স্বচ্ছ ও কার্যকরী উন্নয়নমূলক কর্মকান্ড হয়েছে। এসব কারণে আইনজীবী সমিতির রাজনীতিতে হাসান ফেরদৌস জুয়েল অপ্রতিরোধ্য একজন সভাপতি প্রার্থী।

এদিকে একই সঙ্গে হাসান ফেরদৌস জুয়েলের যোগ্য উত্তরসূরী ও যোগ্য পার্টনার হিসেবে আইনজীবীরা মনে করছেন রবিউল আমিন রনিকেই। আইনজীবীদের দাবি- জুয়েলের পাশাপাশি রনি নির্বাচিত করা হলে আইনজীবী সমিতির উন্নয়নমূলক কর্মকান্ড আরো ধারাবাহিকতা বজায় থাকবে। রবিউল আমিন রনি আদালতপাড়ায় স্বচ্ছ ও ক্লিন ইমেজধারী আইনজীবী হিসেবে মনে করা হয়। যে কারণে আওয়ামী লীগ দাবি করেন জুয়েল ও রনির নেতৃত্বে আওয়ামী লীগের পূর্ণ প্যানেল বিজয় হলে আরো বেশি উন্নয়নমূলক কর্মকান্ড বেগবান হবে। আওয়ামী লীগ ঐক্যবদ্ধ হয়ে জুয়েল ও রনি প্যানেলকে জয়ী করতে কাজ করছেন।

নির্বাচনে আওয়ামী লীগের প্যানেল থেকে সিনিয়র সহ-সভাপতি পদে প্রার্থী রয়েছেন অ্যাডভোকেট আলাউদ্দিন আহমেদ, সহ-সভাপতি পদে রয়েছেন অ্যাডভোকেট সুভাষ বিশ্বাস, যুগ্ম সাধারণ সম্পাদক পদে রয়েছেন অ্যাডভোকেট মাহমুদুল হক মমিন।

পরিষদের কোষাধ্যক্ষ পদে রয়েছেন অ্যাডভোকেট আবুল বাশার রুবেল, আপ্যায়ন সম্পাদক পদে রয়েছেন অ্যাডভোকেট স্বপন ভূঁইয়া, ক্রীড়া সম্পাদক পদে অ্যাডভোকেট সোহেল আজাদ, লাইব্রেরী সম্পাদক পদে অ্যাডভোকেট হাছিব উল হাসান রনি, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক পদে অ্যাডভোকেট রাজিয়া আমিন কানচি, সমাজসেবা সম্পাদক পদে অ্যাডভোকেট রাশেদ ভূঁইয়া, আইন ও মানবাধিকার সম্পাদক পদে অ্যাডভোকেট আব্দুল মান্নান।

কার্যকরী সদস্য পদে রয়েছেন অ্যাডভোকেট এরশাদুজ্জামান ইমন, অ্যাডভোকেট হালিমা আক্তার, অ্যাডভোকেট হোসেন আহমেদ, অ্যাডভোকেট মেরাজ সরকার ও অ্যাডভোকেট অঞ্জন দাস।