নাসিকের সংরক্ষিত ৬নং ওয়ার্ড: চ্যালেঞ্জে বিভা হাসান, আলোচনায় শক্ত দুই প্রার্থী

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

এবার খুব সহজেই জয় ছিনিয়ে আনতে পারছেন না নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৬, ১৭, ১৮নং সাধারণ ওয়ার্ড নিয়ে সংরক্ষিত (মহিলা) ৬নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আফসানা আফরোজ ওরফে বিভা হাসান। তিনি বর্তমানে এই সংরক্ষিত কাউন্সিলর হিসেবে পরিষদের প্যানেল মেয়র হিসেবে পাঁচটি বছর দায়িত্ব পালন করেছেন। বলা যায় সিটি কর্পোরেশনের তৎকালীন মেয়র ডাক্তার সেলিনা হায়াত আইভীর সান্নিধ্যের একজন কাউন্সিলের ছিলেন তিনি। বিভাকে সাধারণ আসনের কাউন্সিলরদের চেয়ে একটু বেশি অগ্রাধিকার দিয়েছিলেন আইভী।

তবে সেই আইভীর ঘনিষ্ট বিভা হাসান এবার খুব সহজেই জয় পাচ্ছেন না। তার প্রতিদ্বন্দ্বী শক্ত দুই প্রার্থী এবার নির্বাচনে আটঘাট বেঁধে নেমেছেন। যার মধ্যে একজন রয়েছেন সাবেক কাউন্সিলর খোদেজা খানম নাসরিন এবং তরুণ প্রজন্মের কাউন্সিলর প্রার্থী সানজিদা আহমেদ জুয়েলী ওরফে জুয়েলী ভূঁইয়া।

একদিকে বিএনপি’র নানা বিতর্কিত কর্মকাণ্ডের হত্যা মামলার আসামিদের পরিবারের একজন বিভা হাসান। তার স্বামী শহর বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক হাসান আহমেদ এবং প্রবীণ বিএনপি নেতা আব্দুল মজিদ খন্দকার বিরুদ্ধে রয়েছে ডজন ডজন মামলা। মূলত দেওভোগের কর্তৃত্ব এবং লোকবল নিজের দখলে নিতেই মেয়র আইভীর একটি বিশেষ সুদৃষ্টি পেয়ে থাকেন বিভা হাসান। তবে বর্তমান নির্বাচনে সেই সুযোগটি পাচ্ছেনা বিভা হাসান। কারণ মেয়র আইভী তার নির্বাচন নিয়ে তিনি রয়েছেন মহাটেনশনে। যে কারণে এবার বিভাকে জয়ী হতে হলে কঠোর লড়াই করতে হবে নির্বাচনী মাঠে খোদেজা খানম নাসরিন এবং সানজিদা আহমেদ জুয়েলীর সঙ্গে।

জানা গেছে, গত ২৮শে ডিসেম্বর নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র, সাধারণ আসনের কাউন্সিলর প্রার্থী এবং সংরক্ষিত নারী আসনের কাউন্সিলর প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয় নির্বাচন কমিশন। নির্বাচনে বর্তমান কাউন্সিলর আফসানা আফরোজ বিভা হাসান পেয়েছেন (আনারস) প্রতীক, সাবেক কাউন্সিলর খোদেজা খানম নাসরিন পেয়েছেন (হেলিকপ্টার) প্রতীক ও নবাগত কাউন্সিলর প্রার্থী সানজিদা আহমেদ জুয়েলী পেয়েছেন (বই) প্রতীক। বরাদ্দের পর থেকেই তিনজনই যার যার অবস্থান থেকে পুরোদমে নির্বাচনী মাঠে নেমেছেন।

এদিকে বিভা হাসান বিএনপি’র পরিবারের পুত্রবধূ হলেও তিনি কাউন্সিলর হওয়ার পর আওয়ামী লীগের সঙ্গে সরকারি দলের সঙ্গে গা ভাসিয়েছেন। ফলে তার দিক থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন বিএনপির নেতাকর্মীরা। যে কারণে এবার তিনজন কাউন্সিলর প্রার্থীদের মধ্যে এখন পর্যন্ত মনে করা হচ্ছে তুমুল লড়াই হবে। যেখানে পরাজয়ের মালা পরতে পারেন বিভা হাসান।