পিতা মাতা সবচেয়ে বড় নিয়ামত: আল্লামা আহমাদ শফী

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের একটি অনুষ্ঠানে শাইখুল ইসলাম আল্লামা আহমাদ শফী মুসলিম উম্মাহর উদ্দেশ্যে বলেছেন, যারা দুনিয়াতে ওলামা-মাশায়েখদের সঙ্গে চলাফেরা করেছেন, আল্লাহ-রাসুলের নির্দেশ মতে আমল করেছেন, হাসরের ময়দানে তারা মুমিন হয়ে তাদের সঙ্গেই সাক্ষাত হবে। শ্রেষ্ঠনবী হযরত মোহাম্মদ মোস্তফা (দঃ) এর সুন্নতকে জিন্দা রেখে দাড়ি রেখে ৫ ওয়াক্ত নামাজ কাযা করে নাই তাদের নিবাস হবে জান্নাতের সুপরিসর স্থানে।

তিনি আরো বলেন, দুনিয়ার চাকচিক্য দেখে নিজেকে উজার করে দিওনা। বেচে থাকতে পিতা-মাতাকে যারা অবহেলা করবে, অবজ্ঞা করবে তারা যত আমলই করুক আর যত বড় পীরের মুরিদই হোক কোন কাজে আসবেনা। পিতা-মাতা হচ্ছে সবচেয়ে বড় নিয়ামত। সময় থাকতে যারা আখেরাতের জন্য সঞ্চয় করবেন পরকালে তাদের জন্য রয়েছে শান্তি আর শান্তি।

নারায়ণগঞ্জের বন্দরে জামিয়া হাজী শাহজাদী বাইতুল কুরআন মাদ্রাসায় অধ্যয়ণরত ফারেগীন ছাত্রদের পাগড়ী প্রদান উপলক্ষে ইসলামী মহা সম্মেলণ অনুষ্ঠিত হয়েছে। ১ এপ্রিল সোমবার মাহমুদনগর হাজী তাহের আলী ডকইয়ার্ড মাঠে এই মহাসম্মেলন অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- শাইখুল আরব ওয়াল আজম আওলাদে রাসুল আল্লামা হুসাইন আহামাদ মাদানী (রহঃ) খলিফা শাইখুল ইসলাম আল্লামা আহমাদ শফী দা.বা.।

প্রধান অতিথি ও প্রধান মেহমান হিসেবে তিনি সূদুর চট্রগাম হাটহাজারী থেকে হেলিকপ্টার যোগে নারায়ণগঞ্জ বন্দর সোনাকান্দার ঐতিহ্যবাহী হাট সংলগ্ন মাঠে দুপুরে প্লেনে করেন। পরবর্তীতে প্রাইভেটকারে মাহমুদনগর জামিয়া হাজী শাহজাদী বাইতুল কুরআন মাদ্রাসায় মধ্যাহ্যভোজ শেষে মাহমুদনগর হাজী তাহের আলী ডকইয়ার্ড প্রাঙ্গন মহাসম্মেলনে অংশ নেন।

জামিয়া হাজী শাহজাদী বাইতুল কুরআন মাদ্রাসার প্রতিষ্ঠাতা আব্দুস সালাম মিয়ার সভাপতিত্বে মহাসম্মেলনে গুরুত্বপূর্ণ বয়ান করেন বাংলাদেশ মাদ্রাসা শিক্ষাবোর্ডের বেফাক) আল্লামা আব্দুল কুদ্দুছ দা.বা, নারায়ণগঞ্জ জেলা ওলামা পরিষদের সভাপতি আল্লামা আব্দুল আউয়াল দা.বা, আমলাপাড়া মাদ্রাসার মহতামিম আল্লামা আব্দুল কাদির দা.বা, জামিয়া হাজী শাহজাদী বায়তুল কুরআন মাদ্রাসার মুহতামিম আল্লামা ছগির আহমেদ দা.বা।

এ সময় উপস্থিত ছিলেন কর্সফুলি শিপ বিল্ডার্স লিমিটেডের ইঞ্জিনিয়ার আব্দুর রশিদ, কদমতলী চাউল আড়ৎ সমিতির সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, ২০নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম নবী মুরাদ, অত্র মাদ্রাসার সেক্রেটারী সোহেল করিম রিপন, কদমতলী স্টীল মিলের এমডি সিরাজুল ইসলাম, বাংলাদেশ স্টীল এসোসিয়েশনের সভাপতি শেখ ফজলুল হক বকুল ও মাহমুদ নগর পঞ্চায়েত কমিটির সভাপতি হুমায়ুন কবির প্রমূখ।

পরিশেষে শাইখুল ইসলাম আল্লামা আহমাদ শফী অত্র মাদ্রাসার ১৬জন মুফতি ও ২০জন হাফেজকে পাগরী পড়িয়ে সম্মাননা প্রদান শেষে বিকেল ৪টায় হেলিকপ্টারযোগে চট্রগ্রামের উদ্দেশ্যে রওয়ানা হন।