সরকারি দলের দাপুটে ভুমিকায় বিএনপি!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনের ভোট গ্রহণ আগামী ১৬ জানুয়ারি। প্রার্থীরা তাদের মনোনয়ন পত্র ইতিমধ্যে দাখিলও করেছেন। প্রতিটি এলাকায় এখন নির্বাচনী আমেজ। তবে নির্বাচনকে ঘিরে চাঙ্গা হয়ে ওঠেছে নারায়ণগঞ্জ বিএনপি। কারন নির্বাচনে দলের সিদ্ধান্তের বাহিরে গিয়ে মেয়র পদে নির্বাচন করছেন অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার। তিনি নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক ও বেগম খালেদা জিয়ার উপদেষ্টা।

কিন্তু তার নির্বাচনী প্রচার প্রচারণা ও তার বক্তব্যে অনেকটা সরকারি দলের মত দাপুটে আভাস পাওয়া যাচ্ছে। তিনি মনোনয়ন পত্র সংগ্রহের দিনেই ঘোষণা দিয়েছেন নির্বাচনে কারচুুপি হলে নারায়ণগঞ্জ হবে মাগুরা। সুতরাং মাগুরার ঘটনায় সরকারি দলের প্রাধান্য ছিল। আর নারায়ণগঞ্জে তৈমূর আলম বিরোধী দলের নেতাও নন। বিরোধী দল এখন জাতীয় পার্টি। এ ছাড়াও তার নির্বাচনী প্রচারণা শেষে তার বক্তব্যে স্পষ্ট হওয়া যাচ্ছে তার পেছনে সরকারি দলের কোনো প্রভাব কিংবা শক্তি কাজ করছে।

১৬ই ডিসেম্বর নারায়ণগঞ্জের নগরীতে কয়েক হাজার বিএনপির নেতাকর্মীদের বিশাল শোডাউনে সেই আভাসই দেয়। সেদিন পুলিশের ভুমিকায় মনে হলো রাজপথ বিএনপিকে ছেড়ে দিয়েছে পুলিশ। বাধা তো দুরের কথা বিএনপির নেতাকর্মীরা দফায় দফায় নগরীর চাষাড়া থেকে নিতাইগঞ্জ সরকারি বিরোধী শ্লোগানে গরম করেছেন রাজপথ। বাদ্যবাজনা বাজিয়ে, শ্লোগানে শ্লোগানে বিএনপি নেতাকর্মীরা নগরীর রাজপথ দখল করে নেয়।

বিএনপির যেসব নেতাকর্মীরা বিএনপির রাজনীতিতে সক্রিয় ছিলেন না কিংবা সরকারি দল আওয়ামীলীগ ও্ জাতীয় পার্টির হয়ে কাজ করেছেন এখন সেইসব নেতাকর্মীরাও তৈমূর আলমের পক্ষে নির্বাচনী মাঠে নেমেছেন। যারা্ গত জাতীয় নির্বাচনে ধানের শীষ প্রতীকের বিরোধীতা করে নৌকা ও লাঙ্গলের পক্ষে কাজ করেছিলেন তারাও এখন তৈমূর আলমের পক্ষে। যারা বিএনপি থেকে আওয়ামীলীগে যোগদান করেছেন তারাও তৈমূরের পক্ষে। কি এমন জাদু দেখালেন সেই হদিস পাচ্ছেনা নারায়ণগঞ্জবাসী। তবে নারায়ণগঞ্জের মানুষ স্পষ্ট হয়েছে যে, নারায়ণগঞ্জের বিএনপি আওয়ামীলীগের তল্পিবাহক হিসেবে কাজ করছেন। আওয়ামীলীগের কোনো নেতার অঙ্গুলী ইশারায় বিএনপির সকল ঘাটের নেতাকর্মীরা এখন তৈমূর আলমের পাশে। যে কারনে তৈমূর আলমের বক্তব্যেও অনেকটা সরকারির দলের দাপুটে ভাব পাওয়া যাচ্ছে। কারন যারা এতদিন সরকারি দলের নেতাদের সঙ্গে মঞ্চে বসতেন তারা এখন তৈমূর আলমের পাশে।