পল্টি দিয়ে পথ হারালেন সামসু, এমপির দুইপাশে সাবেক দুই চেয়ারম্যান!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলার দক্ষিণাঞ্চলে অবস্থিত নোয়াগাঁও ইউনিয়ন। আড়াইহাজার উপজেলা ঘেষা এই ইউনিয়নটি স্থানীয় এমপি লিয়াকত হোসেন খোকার হাত ধরে উন্নয়নের ব্যাপক ছোয়া লেগেছে। এখানকার চেয়ারম্যান ইউসুফ দেওয়ান এমপির নির্দেশনায় সকল উন্নয়নমুলক কর্মকান্ড করেছেন।যার ফলে নোয়াগাঁও ইউনিয়ন এখন অনেকটা শহরের মতই উন্নয়নমুখী। আরো ব্যাপক উন্নয়নের লক্ষে সোনারগাঁও প্রতিটি ইউনিয়নের প্রতিটি এলাকা হেটে উন্নয়নমুলক কর্মকান্ড পরিদর্শন এবং আরো কি কি উন্নয়ন প্রয়োজন, সেইসব বিষয়গুলো তদারকিতে নেমেছেন এমপি খোকা।

যার অংশ হিসেবে ১১ ডিসেম্বর শনিবার নোয়াগাঁও ইউনিয়নে যান এমপি লিয়াকত হোসেন খোকা। যেখানে বিপুল সংখ্যক নেতাকর্মী ও স্থানীয়দের নিয়ে এমপিকে শুভেচ্ছা জানান সাবেক চেয়ারম্যান দেওয়ান উদ্দীন চুন্নু ও সদ্য নির্বাচনে পরাজিত চেয়ারম্যান যিনি বিদায়ী বর্তমান চেয়ারম্যান ইউসুফ দেওয়ান। সাবেক দুই চেয়ারম্যানকে নিয়ে এলাকার উন্নয়নমুলক কাজ পরিদর্শন করেন এমপি খোকা। একই সঙ্গে যেসব কাজগুলো চলমান ও আরো কি কি কাজ দরকার সেইসব বিষয়ে দুই সাবেক চেয়ারম্যান সহ স্থানীয়দের সাথে আলোচনা করেন এমপি খোকা।

এর ফলে স্থানীয়রা মনে করছেন, এমপি খোকার সঙ্গ ত্যাগ করে পল্টি দিয়ে পথ হারিয়েছেন গত ২৮ নভেম্বর নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান পদে বিজয়ী সামসুল আলম সামসু। ভবিষ্যতে হয়তো নোয়াগাঁও ইউনিয়নের উন্নয়নমুলক কাজগুলোতে অবদান থাকবে ইউসুফ দেওয়ান ও দেওয়ান উদ্দিন চুন্নুর। এখানে গত নির্বাচনের নৌকা প্রতীকের প্রার্থী চুন্নু এবার নৌকা না পেলেও স্বতন্ত্র নির্বাচন করে পরাজিত হোন। গত নির্বাচনে নৌকা নিয়ে ইউসুফ দেওয়ানের কাছে পরাজিত হোন।

এবার নৌকা পান আব্দুল বাতেন। তাকে পরাজিত করে চেয়ারম্যান নির্বাচিত হোন জেলা জাতীয় পার্টির যুগ্ম আহ্বায়ক ও সোনারগাঁও উপজেলা জাতীয় পার্টির সহ-সভাপতি সামসুল আলম সামসু। নির্বাচনে এখানে লাঙ্গল প্রতীকে কাউকে প্রার্থী করা হয়নি। কারন যেখানে সামসু ও ইউসুফ দেওয়ানের প্রতি জাতীয় পার্টির মৌন সমর্থন ছিল। কিন্তু সামসু বিজয়ী হয়ে জাতীয় পার্টিকে পল্টি দিয়ে আওয়ামীলীগে যোগদান করেছেন। যোগদান করেই জাতীয় পার্টি ও আওয়ামীলীগ নিয়ে নানা বেফাঁস কথাবার্তা বলেন বিভিন্ন অনুষ্ঠানে। যে কারনে তাকে স্থানীয়রা বিপথগামী হিসেবে মন্তব্য করছেন। মানুষের দাবি তিনি ভুল পথে গিয়ে উন্নয়ন নিয়ে নোয়াগাঁওবাসীকে শংকায় ফেলেছেন।