নাসিকে মেয়র পদে মনোনয়ন ফরম নিলেন বিএনপির দুই নেতা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) আসন্ন নির্বাচনে অংশ নিতে মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বিএনপির দুই নেতাসহ মোট তিনজন। ৫ ডিসেম্বর রবিবার দুপুর থেকে বিকেলের মধ্যে নারায়ণগঞ্জ জেলা নির্বাচন অফিসারের কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন তারা।

বিএনপি দলীয়ভাবে এ নির্বাচনে অংশ নেবে কি না- এ প্রশ্নের সুরাহা না হওয়ায় বিএনপির দুই নেতা আপাতত স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তারা হলেন- নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান ও সাধারণ সম্পাদক এটিএম কামাল। গত নির্বাচনে সাখাওয়াত হোসেন খান বিএনপির ধানের শীষ প্রতীকে মেয়র পদে নির্বাচন করেছিলেন। গত নির্বাচনে আওয়ামীলীগের নৌকা প্রতীকের মেয়র প্রার্থী ছিলেন ডা. সেলিনা হায়াত আইভী যিনি এবারের নির্বাচনেও নৌকা প্রতীক পেয়েছেন। এখন দেখার বিষয় কে হচ্ছেন মেয়র আইভীর শক্ত প্রতিদ্বন্ধি প্রার্থী?

মনোনয়নপত্র সংগ্রহ করা অন্য প্রার্থী হলেন বাংলাদেশ কল্যাণ পার্টির রাশেদ ফেরদৌস। তিনি এর আগে সিটি নির্বাচনে মেয়র পদে নির্বাচন করেছিলেন। রবিবার বিকেলে মেয়র পদে তিনজনের মনোনয়নপত্র সংগ্রহের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা মো. মতিয়ুর রহমান।

৫ ডিসেম্বর রবিবার দুপুরে জেলা নির্বাচন অফিসারের কার্যালয় থেকে মেয়র পদে সর্বপ্রথম মনোনয়নপত্র সংগ্রহ করেন অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান। তিনি সাংবাদিকদের বলেন, নির্বাচনে মানুষ ভোট দিতে পারবে কি না, তা নিয়ে ভোটারদের মধ্যে শঙ্কা আছে। যদি মানুষ রায় দিতে পারে, তবে নারায়ণগঞ্জবাসী তাদের রায় আমার পক্ষে দিবে।

এরপর মনোনয়নপত্র সংগ্রহ করে এটিএম কামাল বলেন, বিএনপি নির্বাচনে না গেলে আমি স্বতন্ত্র নির্বাচন করব। দেশে নির্বাচন ব্যবস্থা শেষ করে দিয়েছে এই সরকার। তবুও নির্বাচনকে টেস্ট কেস হিসেবে নিচ্ছি। যদি মানুষ তাদের রায় দিতে পারেন, তবে পরিবর্তনের পক্ষেই রায় দিবে।

বিএনপির এই দুই নেতাই বলেন, স্বতন্ত্র প্রার্থী হিসেবে কেউ নির্বাচনে অংশ নিলে বিএনপির হাইকমান্ডের কোনো আপত্তি নেই- দলের পক্ষ থেকে এ সবুজ সংকেত পেয়েই তারা নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তবে শেষ পর্যন্ত দলের সিদ্ধান্তকে তারা সম্মান জানাবেন।। তারা দু’জনই সিটি নির্বাচনে প্রতিটি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণের ব্যাপারে আপত্তি জানিয়েছেন।

এদিকে দলের মনোনয়ন নিশ্চিত হলেও রবিবার পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ করেননি আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নাসিকের বর্তমান মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী।

উল্লেখ্য, গত ৩০ নভেম্বর নাসিক নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি। তফসিল অনুযায়ী, আগামী ১৫ ডিসেম্বর মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ। ভোট নেওয়া হবে আগামী ১৬ জানুয়ারি।