সোনারগাঁয়ের ৮টি ইউনিয়নে যারা নির্বাচিত চেয়ারম্যান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নিবার্চনে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলায় আওয়ামী লীগ মনোনীত ৬ প্রার্থী জয় পেয়েছেন। তাদের মধ্যে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ৪জন। এছাড়া জাতীয় পার্টি ও স্বতন্ত্র প্রার্থী একজন করে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। যেখানে জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী ছিলেন ৩ জন এবং বিজয়ী স্বতন্ত্র প্রার্থীর প্রতি জাতীয় পার্টির মৌন সমর্থন ছিল।

২৮ নভেম্বর রবিবার রাত সাড়ে ১২টার দিকে এ তথ্য নিশ্চিত করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা ও ইউপি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ইউসুফ-উর রহমান।

তিনি জানান, সোনারগাঁয়ের ৮টি ইউনিয়নের মধ্যে পিরোজপুর ইউনিয়নে আওয়ামী লীগের মনোনিত চেয়ারম্যান প্রার্থী মাসুদুর রহমান মাসুম, সনমান্দী ইউনিয়নে জাহিদ হাসান জিন্নাহ, কাচঁপুর ইউনিয়নে মোশারফ হোসেন ওমর ও বারদী ইউনিয়নে মাহবুবুর রহমান বাবুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় আগেই চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এ পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে নৌকা প্রতীক নিয়ে জয় পেয়েছেন জামপুর ইউনিয়নে হুমায়ুন কবির ভুঁইয়া ও সাদিপুর ইউনিয়নে আব্দুর রশিদ মোল্লা।

নির্বাচন কর্মকর্তা আরও জানান, ৮টি ইউনিয়নের মধ্যে ৬টিতে নৌকা ও একটি লাঙল ও একটিতে সতন্ত্র প্রার্থী চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন।

এছাড়া শম্ভুপুরা ইউপিতে জাতীয় পার্টির মনোনীত লাঙ্গল প্রতিকের প্রার্থী আব্দুর রউফ ও নোয়াগাঁ ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী সামসুল আলম চশমা প্রতীকে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নিবার্চনে এ উপজেলার ৮টি ইউপিতে ১৭ জন চেয়ারম্যান প্রার্থীর পাশাপাশি সংরক্ষিত সদস্য পদে ৭৮ এবং সাধারণ সদস্য পদে ২৯২ জন প্রতিদ্বন্দ্বিতা করেন।

এখানে উল্লেখ্য যে, সোনারগাঁও উপজেলার ১০টি ইউনিয়নের মধ্যে বৈদ্যেরবাজার ইউনিয়নে আগামী ২৬ ডিসেম্বর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে এবং সীমানা সংক্রান্ত মামলা জটিলতায় মেয়াদৌত্তীর্ণ সোনারগাঁও পৌরসভা ও মোগরাপাড়া ইউনিয়নের নির্বাচন স্থগিত রয়েছে। সোনারগাঁও পৌরসভায় মেয়র হিসেবে রয়েছেন গত নির্বাচনে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে বিজয়ী সাদেকুর রহমান ভূঁইয়া ও মোগরাপাড়া ইউনিয়নে গত নির্বাচনে নৌকা প্রতীকে বিজয়ী আরিফ মাসুদ বাবু।