সোনারগাঁয়ে লাঙ্গল প্রতীকের প্রার্থীর পিতাকে জিম্মি, উদ্ধার করলো পুলিশ ও ডিবি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার জামপুর ইউনিয়নে জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে চেয়ারম্যান প্রার্থী আশরাফুল ভুঁইয়া মাকসুদের পিতাকে জিম্মি করে রেখেছিল আওয়ামীলীগের নৌকা প্রতীকের প্রার্থী হুমায়ুন কবির ভুঁইয়ার সন্ত্রাসী বাহিনী। একই সময়ে জামপুর ইউনিয়ন বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক সরকারবিরোধী নাশকতার একাধিক মামলার আসামি সন্ত্রাসী গোলজার হোসেনের নেতৃত্বে একটি সন্ত্রাসী বাহিনী লাঙ্গল প্রতীকের চেয়ার‌ম্যান প্রার্থীর নির্বাচনী প্রচারণায় বিএনপির সন্ত্রাসীদের নিয়ে সন্ত্রাসী হামলা চালিয়ে জাতীয় পার্টির নেতাকর্মীদের আহত ও প্রার্থীর গাড়ি ভাংচুর চালায়। পরে ঘটনাস্থলে গিয়ে বিপুল সংখ্যক পুুলিশ ও ডিবি পুুলিশ আশরাফুলের পিতাকে উদ্ধার করে। এ সময় এলাকায় উত্তেজনা সৃষ্টি হলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

স্থানীয়রা জানিয়েছেন, ২৫ নভেম্বর বৃহস্পতিবার জামপুর ইউনিয়নের একটি এলাকায় নির্বাচনী প্রচারণায় ভোট চাইতে যান লাঙ্গল প্রতীকের প্রার্থী আশরাফুলের পিতা। ওই সময় নৌকা প্রতীকের প্রার্থীর লোকজন পরিচয় দিয়ে বৃদ্ধ পিতাকে আটক করে একটি দোকানে জিম্মি করে রাখে। একই সময় অন্যদিকে জামপুর ইউনিয়নের বস্তল এলাকায় প্রচারণায় থাকা আশরাফুলের প্রচারণায় বাধা দিয়ে বিএনপি নেতা গোলজার হোসেন বাহিনী সন্ত্রাসী হামলা চালায়। ওই সময় আশরাফুলের গাড়ি ব্যাপক ভাংচুর করা হয়। আশরাফুলের সঙ্গে থাকা নেতাকর্মীদের বেদম মারধর করা হয়। অবস্থার বেগতিক দেখে আশরাফুল প্রাণ বাঁচাতে একটি বাড়িতে আশ্রয় নেন।

খবর পেয়ে নারায়ণগঞ্জ জেলা পুুলিশের অতিরিক্ত পুলিশ সুপার শেখ বিল্লাল হোসেন, সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভুমি) গোলাম মোস্তফা মুন্না ও সোনারগাঁ থানার ওসি হাফিজুর ইসলাম পুলিশ ঘটনাস্থলে যান এবং পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে ৮/১০ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পুলিশ। পরে আশরাফুলকে নিরাপত্তা দেয় পুলিশ।

স্থানীয়দের আরো দাবি- এর আগে বৃহস্পতিবার বিকেলে জামপুর ইউনিয়নে জাতীয়পার্টির সমর্থিত লাঙ্গল প্রতীকের প্রার্থী আশরাফুল আলম মাকসুদ ভুঁইয়া তার নেতাকর্মী নিয়ে নির্বাচনী প্রচারনায় বের হোন। বস্তল এলাকায় আসলে নৌকার সমর্থিত নেতাকর্মীরা মাকসুদের গাড়ীর পথরোধ করে এলোপাতারি পিটিয়ে তার নেতাকর্মীদের আহত করে। এসময় নৌকার সমর্থিত নেতাকর্মী ও বিএনপি নেতা গোলজার হোসেন নৌকার পক্ষ নিয়ে লাঙ্গলের প্রার্থী মাকসুদের গাড়ীসহ কয়েকটি গাড়ী ভাংচুর চালায়।

এ বিষয়ে সোনারগাঁ থানার ওসি হাফিজুর ইসলাম গণমাধ্যমকে জানান, দুই প্রার্থীর সমর্থকদের সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে ৮/১০ রাউন্ড গুলি ছোড়া হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রনে রয়েছে।

ঘটনার বিষয়ে লাঙ্গল প্রতীকের প্রার্থী আশরাফুলের পিতা জানান, তিনি লাঙ্গল প্রতীকের ভোট চাইতে গেলে নৌকার লোকজন পরিচয় দিয়ে তাকে আটক করে রাখে। তাকে জিম্মি করে মেরে নদীতে ফেলে দেয়ার হুমকি ধমকি দেয়। পরে থানা পুলিশ ও ডিবি পুলিশ তাকে উদ্ধার করে।

লাঙ্গল প্রতীকের প্রার্থী আশরাফুল অভিযোগ করেছেন- নৌকা প্রতীকের প্রার্থী হুমায়ুন কবির ভুঁইয়ার পক্ষ নিয়ে বিএনপি নেতা গোলজার হোসেনের নেতৃত্বে সন্ত্রাসী বাহিনী তার নেতাকর্মীদের উপর হামলা চালিয়েছে এবং গাড়ি ভাংচুর করেছে। এই গোলজার হোসেন নাশকতার একাধিক মামলার আসামি।