নারায়ণগঞ্জ জুড়ে অয়ন ওসমানের জন্মদিন পালন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

একেএম অয়ন ওসমান নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমানের পুত্র। একই সাথে জেড এন্ড গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তিনি। সরাসরি রাজনীতির সাথে তিনি জড়িত না থাকলেও তরুণ রাজনীতিকদের আইকন তিনি। ২১ নভেম্বর রবিবার অয়ন ওসমানের জন্মদিন। জন্মদিনে নারায়ণগঞ্জের মসজিদ, মন্দির সহ ২৫০টি স্থানে দোয়া, মিলাদ মাহফিল, বিশেষ প্রার্থনা ও কেক কাটা অনুষ্ঠিত হয়।

১২টা ১মিনিটে অয়ন ওসমানের নিজ বাস ভবনে কেক কেটে জন্মদিন পালন শুরু করা হয়। পরে রবিবার সকাল থেকে বিভিন্ন স্পটে জেলা ও মহানগর ছাত্রলীগ, যুবলীগ ও ব্যবসায়ীদের উদ্যোগে দোয়া মাহফিল ও কেক কাটা অনুষ্ঠিত করা হয়। একই সাথে বিভিন্ন এতিমখানায় দোয়া মাহফিলের পাশাপাশি এতিমদের মাঝে উন্নত মানের খাবার বিতরণ করা হয়। ১৯৮৭ সালের ২১ নভেম্বর ঐতিহ্যবাহী ওসমান পরিবারে জন্মগ্রহণ করেন অয়ন ওসমান।

অয়ন ওসমান এমপি শামীম ওসমান ও তার সহধর্মিনী সালমা ওসমান লিপির বড় ছেলে। ২০১৭ সালে নারায়ণগঞ্জের বিশিষ্ট ব্যবসায়ী ফয়েজ উদ্দিন আহম্মেদ লাভলুর ছোট মেয়ে ইরফানা আহমদ রাস্মীর সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন তিনি। তাদের সংসার জুরে জন্ম নেয় এক পুত্র সন্তান।

জেড এন্ড গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক পদে দায়িত্ব পালন করছেন অয়ন ওসমান। সেই সাথে দায়িত্ব পালন করছেন চেম্বার অব কমার্সের পরিচালক পদে। ইতিমধ্যে নারায়ণগঞ্জের শ্রেষ্ঠ তরুণ করদাতা হিসেবে সম্মানিত হয়েছে অয়ন ওসমান। সমাজ সেবায় রয়েছে তার ব্যাপক অবদান। অসহায় মেধাবী শিক্ষার্থীদের পড়ালেখার খচর বহন করতে বেশ কয়েকজনকে দিয়েছেন আর্থিক অবদান।

মসিজদ, মাদ্রাসা ও শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন করতে আর্থিক সহায়তা প্রদান করেছেন। অনেক অসুস্থ্য মানুষকে আর্থিক অনুদান দিয়ে চিকিৎসার ব্যবস্থা করে দিয়েছেন তিনি। এক পা নেই এমন একজনকে সাবলম্বী করতে নিজস্ব অর্থায়নে একটি রিকশা কিনে দিয়েছেন অয়ন ওসমান। ভয়াবহ মৃত্যুরুপী ডেঙ্গু আতংকে যখন পুরো নারায়ণগঞ্জবাসী। ঠিক তখন নিজস্ব অর্থায়নে মাস ব্যাপী জেলার ওয়ার্ড, ইউনিয়ন ও প্রতিটি পাড়া মহল্লায় মশার ঔষধ ছিটিয়েছেন।

এছাড়া বন্যায় দুর্গত ও ডিএনডিবাসী যখন পানির নিচে মানবেতর জীবন যাপন করছেন অয়ন ওসমান তখন সহযোগীতার হাত বাড়িয়ে দিয়েছেন। করোনা মহামারীতে নারায়ণগঞ্জবাসীর নিজস্ব অর্থায়নে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেন। মহামারীতে কর্মহীন হয়ে পরা অসহায় মানুষের ঘরে ঘরে পৌছে দেন খাবার সামগ্রী। তার এই মহৎ কর্মকান্ডের কারনে ইতিমধ্যে তিনি তরুন ও যুবক সমাজের আইকন হিসেবে পরিচিত পেয়েছে।