সোনারগাঁয়ে ভোটাধিকার হরণ; বিনা ভোটে নির্বাচিত ৪ চেয়ারম্যান!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার ৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ আগামী ২৮ নভেম্বর। কিন্তু ভোটের আগেই বিনা ভোটে ৪টি ইউনিয়নে বিনা ভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগের নৌকা প্রতীকের প্রার্থীরা। এতে ৪টি ইউনিয়নে এবার চেয়ারম্যান পদে সাধারণ মানুষকে ভোট দিতে হবে না।

যে কারনে স্থানীয়দের অভিযোগ- এভাবে ৪টি ইউনিয়নে মানুষের ভোটাধিকার কেড়ে নেয়া হয়েছে। যারা বিনা ভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তাদেরকে আর খুঁজে পাওয়াও যাবে না। তারা জনগণের সেবক হিসেবে আসেনি। তারা চেয়ার দখলের জন্য বিশেষ সুবিধা বিশেষ ব্যক্তিদের দিয়ে বিনা ভোটে চেয়ারম্যান হয়েছেন। অনেকেই বলছেন- আগামী ২৮ নভেম্বর আসতে আসতে শেষ পর্যন্ত কতজন চেয়ারম্যান প্রার্থী মাঠে থাকবেন সেটাও দেখার বিষয়। উপজেলা নির্বাহী অফিসার তার ফেসবুকেও লিখেছেন-প্রার্থীদের জোর করে বসিয়ে দেয়া হচ্ছে।

১২ নভেম্বর প্রতীক বরাদ্দ দেয়া হয়। কিন্তু এর আগে প্রতিটি ইউনিয়ন থেকে হেভিওয়েট অর্ধশত চেয়ারম্যান প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। কিন্তু অদৃশ্য কারনে তারা মনোনয়ন দাখিল করেননি। কেউ কেউ দাখিল করলেও তা প্রত্যাহার করে নেয়। জনগণের ভোটাধিকার হরণ করে বিনা ভোটে নির্বাচিত চেয়ারম্যানদের দেখা গেলো নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি একেএম শামীম ওসমানকে ফুল দিয়ে শুভেচ্ছা জানাতে।

সোনারগাঁয়ে ৮টি ইউনিয়নের মধ্যে প্রথমে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হোন পিরোজপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম। করোনাকালে তার ভুমিকায় ও মানুষের জন্য উন্নয়নে তাকে সুযোগ দেয়াটাই স্বাভাবিক। কিন্তু যার বাড়ির সামনের রাস্তাটিও সংস্কার করেনি সেখানেও কয়েকদিন পর সনমান্দি ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও নৌকা প্রতীকের প্রার্থী জাহিদ হাসান জিন্নাহ বিনা ভোটে চেয়ারম্যান নির্বাচিত হোন। জাহিদ হাসান জিন্নাহর এলাকায় তিনি ছাড়াও আরো ২ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। কিন্তু পরে তারা অজ্ঞাত কারনে প্রত্যাহার করে দেন।

জিন্নাহ পর একই পথে নির্বাচিত হোন কাঁচপুর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও নৌকা প্রতীকের প্র্রার্থী মোশারফ ওমর এবং বারদী ইউনিয়নে নৌকার প্রার্থী মাহাবুব রহমান বাবুল ভুঁইয়া। কাঁচপুরে শামীম ওসমানের অনুরোধে মনোনয়ন প্রত্যাহার করে নেন সাবেক ছাত্রলীগের আহ্বায়ক মাহবুব খাঁন।

অবশেষে বারদী ইউনিয়ন থেকে মনোনয়ন প্রত্যাহার করে নেন জাতীয়পার্টির লাঙ্গল প্রতীকে মনোনীত প্রার্থী দাইয়ান মেম্বার।