বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত করোনাকালে মানবতায় দৃষ্টান্ত সৃষ্টিকারী মাসুম

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলার ৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ আগামী ২৮ নভেম্বর। ৪ নভেম্বর বৃহস্পতিবার ৮টি ইউনিয়নের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাই অনুষ্ঠিত হয়েছে। যেখানে পিরোজপুর ইউনিয়ন পরিষদ থেকে একক প্রার্থী হিসেবে বর্তমান চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম পূনরায় চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পথে। প্র্রত্যাহারের শেষ দিন নির্বাচনের রিটার্নিং অফিসার নির্বাচিত ঘোষণা করতে যাচ্ছেন।

এদিকে ২৮ নভেম্বর নির্বাচনকে ঘিরে মনোনয়ন পত্র দাখিল করেছেন আওয়ামীলীগ, জাতীয়পার্টি, ইসলামী শাসনতন্ত্র আন্দোলন ও স্বতন্ত্র প্রার্থীর ৩৪জন চেয়ারম্যান প্রার্থী। বৃহস্পতিবার মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষ দিন। উপজেলার প্রতিটি ইউনিয়নে একাধিক চেয়ারম্যান প্রার্থী থাকলেও পিরোজপুর ইউনিয়নে আলামিন নামের এক ব্যক্তি মনোনয়নপত্র জমা দিয়েছেন বলে জানিয়েছেন উপজেলা নির্বাচন অফিস। তবে তিনি কোন দলের পক্ষে নয় স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। তবে পিরোজপুরবাসী জানিয়েছেন আল আমিন নামের কোন ব্যক্তিকে তারা চেনেন না। তিনি সম্ভবত শখের বসে পরিচিতির জন্য মনোনয়ন পত্র জমা দিয়েছেন। অবশেষে তার মনোনয়নপত্র বাতিল ঘোষনা করে নির্বাচন কমিশন। ফলে বিনা প্রতিদ্বন্ধিতায় চেয়ারম্যান নির্বাচিত হচ্ছেন ইঞ্জিনিয়ার মাসুম।

বর্তমান চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমের সাথে নারীসহ আরো কয়েকজন চেয়ারম্যান প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করলেনও অবশেষে তাদের কেউ মনোনয়নপত্র জমা দেননি।

স্থানীয়রা জানান- পিরোজপুর তথা সোনারগাঁয়ে একজনই মানুষ আছেন যিনি করোনাকালে মানবতার সেবায় নিজেকে বিলিয়ে দিয়েছেন। বৈশ্বিক মহামারী করোনাকালে সবাই যখন নিজের প্রাণ বাঁচাতে ঘর থেকে বাহির হননি তখন ইঞ্জিনিয়ার মাসুমই একজন ব্যক্তি যিনি নিজের ও তার পরিবারের জীবনের মায়া ত্যাগ করে পিরোজপুর ইউনিয়নসহ পুরো সোনারগাঁবাসীর মুখে খাবার তুলে দিয়েছেন। দিয়েছেন করোনাকালীন সময়ে করোনা সুরক্ষা সামগ্রী। শুধু করোনাকালে নয় তিনি অনুদান দিয়েছেন মসজিদ, মাদ্রাসা ও এতিম খানায়। যার কাছে গেলে কেউ খালি হাতে ফেলেন না। সেই দানবীর মানুষটাকে সবাই পিরোজপুরের চেয়ারম্যান হিসেবে পুনরায় পেতে চান সেজন্য যারাই মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তাদের সবাই অবশেষে প্রত্যাহার করেছেন। তারা আসা করেন কাল মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের আগেই ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম বিনা প্রতিদ্বন্ধিতায় পিরোজপুরের চেয়ারম্যান নির্বাচিত হবেন।