সায়েমকে কাছে পেয়ে উচ্ছ্বসিত আলীরটেক ইউনিয়নবাসী

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

স্থানীয়রা জানান, সাঁজানো ঘটনায় মিথ্যা মামলা ও নেতাকর্মীদের হুমকি ধমকি সহ নানা বাধাবিপত্তি পেরিয়ে নির্বাচনী মাঠে পুুরোদমে প্রচারণায় নেমেছেন আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মোঃ সায়েম আহমেদ। নির্বাচনী প্র্রচারণায় সায়েম আহমেদকে কাছে পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন আলীরটেক ইউনিয়নবাসী। অধম্য সাহসী এই চেয়ারম্যান প্রার্থীর প্রচারণায় জেগে ওঠেছে আলীরটেক ইউনিয়নবাসী। তারা আনারস প্রতীকে তাকে ভোট দিয়ে নির্বাচিত করার প্রত্যয় ব্যক্ত করেছেন। যেভাবে বিগত এক বছর যাবত নির্বাচন ও সুষ্ঠু ভোটের দাবিতে ইউনিয়নবাসীকে নিয়ে সায়েম আহমেদ আন্দোলন করে আসছিলেন ঠিক সেভাবে নির্বাচনেও নানা ষড়যন্ত্র বাধা পেড়িয়ে ভোটের লড়াইয়ে নামায় ভোটাররা তাকে কাছে পেয়ে উচ্ছ্বসিত।

স্থানীয়রা জানান, ষড়যন্ত্রের জাল বেধ করে ৩ নভেম্বর বুধবার আলীরটেক ইউনিয়নে আনারস প্রতীকে নির্বাচনী গণসংযোগে নেমেই তাক লাগিয়ে দিয়েছেন তিনি। যেখানে শতশত নারী সহ হাজার হাজার জনতা তার নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করে, যা রীতিমত জনস্রোত সৃষ্টি হয়।

বুধবার বিকেল সাড়ে ৩টার দিকে আলীরটেক ইউনিয়নের গোপচর বাজার সংলগ্ন ঘাট থেকে নির্বাচনী প্রচারণা শুরু করেন চেয়ারম্যান প্র্রার্থী সায়েম আহমেদ। সেখানে সায়েম আহমেদের আগমন উপলক্ষ্যে হাজার হাজার জনতা অবস্থান নিয়ে তাকে স্বাগত জানান। এ সময় আনারস আনারস শ্লোগানে প্রকম্পিত হয়ে ওঠে আলীরটেকের পুুরো এলাকা। হাজার হাজার জনতার ভীড়ে আবেগাপ্লুত হয়ে ওঠেন সায়েম আহমেদ। সেখান থেকে নির্বাচনী গণসংযোগ শুরু করেন তিনি।

গণসংযোগকালে শত শত নারীরা তাকে এক নজর দেখার জন্য রাস্তার দ্বারে, কেউবা ভবনের ছাদে, কেউবা বাড়ির কোণো অবস্থান নেন। মিথ্যা মামলায় সায়েম আহমেদকে হয়রানি করায় বৃদ্ধ মায়েরা সায়েম আহমেদকে জড়িয়ে ধরে কান্নায় ভেঙ্গে পড়েন। নারীরা এর জবাব ভোটের মাধ্যমে দিবেন বলে জানান। অনেক নারী জানান সায়েম আহমেদের জামিনের জন্য নারীরা নফল রোজা রেখেছিলেন। ওই সময় বিভিন্ন এলাকা থেকে আগত শতশত নারীরাও আনারস প্রতীকে শ্লোগান দিয়ে মিছিল করেন। সায়েম আহমেদকে ফুলের মালা গলায় পড়িয়ে দিয়ে বরণ করে দেন নারী ভোটাররা।

শুধু নারীরাই নন, যুবক-বৃদ্ধ মান্যগণ্য ব্যক্তিবর্গ সহ বিভিন্ন শ্রেণি পেশার হাজার হাজার মানুষ সায়েম আহমেদের নির্বাচনী গণসংযোগে নেমে পড়েন। আনারস আনারস শ্লোগানে শ্লোগানে মুখরিত হয়ে ওঠে আলীরটেক ইউনিয়নের বিভিন্ন এলাকায়। জনস্রোত নিয়ে সায়েম আহমেদ আলীরটেক ইউনিয়নের গোপচর, কুড়েরপাড়, কুড়েরপাড় বাজার সহ বেশকটি এলাকা সন্ধ্যা রাত পর্যন্ত ভোট প্রার্থনা করেন।

গণসংযোগ শেষে সায়েম আহমেদ তার নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, আপনারা শান্ত থাকবেন। তারা উস্কানী দিবে, আমরা উস্কানীতে পা দিবো না। কুকুর পায়ে কামড়ালে কুকুরের পায়ে কামড়াতে হয় না। আমরা আইন শৃঙ্খলা মেনে চলবো। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। প্রশাসন এখানে সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করবেন এবং আপনারা আপনাদের ভোট যাকে খুশি তাকে দিবেন।

সায়েম আহমেদ আলীরটেক ইউনিয়নবাসীর উদ্দেশ্যে বলেন, এখানে অনেকেই বিনা ভোটে চেয়ারম্যান নির্বাচিত হতে চেয়েছিল, কিন্তু আমার জন্য সেটা পারেনি। আমি আপনাদের ভোটের অধিকার ফিরিয়ে এনেছি, আপনারা ভোট দিতে পারবেন, আপনাদের ভোটের অধিকার কেড়ে নিতে চেয়েছিল তারা। আমি আপনাদের নিয়ে আন্দোলন করেছি এবং এখানো ভোটের অধিকার রক্ষায় আন্দোলন করে যাচ্ছি। আপনাদের বিবেকের আদালতের কাছে আমি আনারস মার্কায় ভোট চাই। আলীরটেকবাসী যদি মনে করেন আপনাদের নিয়ে আমার আন্দোলনের ফলেই এখানে ভোটাভুটি হচ্ছে, তাহলে সেই ভোট আমি প্রাপ্য কিনা সেটা আপনাদের বিবেকের আদালতে আমার দাবি।