সোনারগাঁয়ে নির্বাচনের রিটার্নিং অফিসারের হাতে নৌকা!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার ৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিত হবে। নির্বাচনের শুরু থেকেই সুষ্ঠু নির্বাচনের বিষয়ে শঙ্কা প্রকাশ করে আসছেন জাতীয় পার্টির ৪জন চেয়ারম্যান প্রার্থী। সেই শঙ্কা আরো বাড়িয়ে দিয়েছে যখন নির্বাচনের রিটার্নিং অফিসারের হাতে আওয়ামীলীগের নৌকা প্রতীক রেখে ফটোসেশন করা হয়। এমন একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হওয়ার পর ব্যাপক সমালোচনা শুরু হয়েছে। নির্বাচন সুষ্ঠু অবাধ নিরপেক্ষ হওয়া নিয়ে শঙ্কা তৈরি হয়েছে।

জানাগেছে, উপজেলার জামপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করছেন উপজেলার মৎস্য কর্মকর্তা জেসমিন আক্তার। জামপুুর ইউনিয়ন পরিষদে আওয়ামীলীগের নৌকা প্রতীকের প্রার্থী হুমায়ুন কবির ভুঁইয়া ও জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী আশরাফুল মাকসুদ ভুঁইয়া তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

আওয়ামীলীগের প্রার্থী হুমায়ুন কবির ভুঁইয়া তার মনোনয়নপত্র দাখিলের সময় একটি ফুলের নৌকা নিয়ে রিটার্নিং অফিসার জেসমিন আক্তারের হাতে তুলে দিয়ে ফটোসেশন করেছেন। নির্বাচনের রিটার্নিং অফিসার মনোনয়নপত্র দাখিল ও মনোনয়নপত্র সরবরাহ ছাড়া কোনো দলীয় প্রার্থীর ফুলের নৌকা নিয়ে ফটোসেশন করা সঠিক নয় বলে স্থানীয়দের দাবি। ফুলের নৌকা নিয়ে রিটার্নিং অফিসারের ফটোসেশন নিয়ে সোনারগাঁয়ে সমালোচনা সৃষ্টি হয়েছে।