প্রবীণ আইনজীবী বাসেত মজুমদারের মৃত্যুতে জেলা আইনজীবী সমিতির দোয়া

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুল বাসেত মজুমদারের মৃত্যুতে তার রুহের মাগফেরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিল করেছে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতি।

৩১ অক্টোবর রবিবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নবনির্মিত ডিজিটাল বার ভবনের নিচ তলায় এই দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহাবুবুর রহমানের পরিচালনায় দোয়া ও মিলাদ মাহফিল কর্মসূচিতে আইনজীবী সমিতির সিনিয়র আইনজীবীগণ ছাড়াও অন্যান্য আইনজীবীগণ উপস্থিত ছিলেন।

জানাগেছে, গত ২৭ অক্টোবর বুধবার সকাল ৮টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় প্রবীণ আইনজীবী আবদুল বাসেত মজুমদার (৮৪) মৃত্যুবরণ করেন (ইন্না … রাজিউন)।

গরিবের আইনজীবী হিসেবে পরিচিত আবদুল বাসেত মজুমদার বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান ও সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক ছিলেন। তিনি আমৃত্যু আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ছিলেন।

এর আগে ৩০ সেপ্টেম্বর আবদুল বাসেত মজুমদারকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার অবনতি হলে সোমবার তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

আবদুল বাসেত মজুমদার আইন পেশায় ৫৬ বছর পার করেছেন। ছিলেন বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ও সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি-সম্পাদক। তিনি ১৯৩৮ সালের ১ জানুয়ারি কুমিল্লার লাকসাম (বর্তমানে লালমাই) উপজেলার শানিচো গ্রামে জন্মগ্রহণ করেন।