অন্যায়ের প্রতিবাদ করা অনেকটা চুলকানির মত, করবই: রাজীব

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও জেলা ছাত্রদলের সাবেক আহ্বায়ক মাসুকুল ইসলাম রাজীব বলেছেন, অন্যায়ের প্রতিবাদ করা আমার কাছে অনেকটা চুলকানির মত। প্রতিবাদ আমি করবই। নারায়ণগঞ্জ জেলা বিএনপির পূর্ণাঙ্গ কমিটি গঠনের বিষয়টি প্রকাশিত হওয়ার পর মাসুকুল ইসলাম রাজীব তার ফেসবুকে এ সংক্রান্ত একটি স্ট্যাটাজ দেন। যেখানে তিনি দাবি করেছেন তিনি অন্যায়ের প্রতিবাদ করবেনই। কারন এটা তার কাছে চুলকানির মতই।

মাসুকুল ইসলাম রাজীব তার ফেসবুকে লিখেছেন, আমাদের অভিভাবক জনাব তারেক রহমান—- আপনার নির্দেশ যদি এরকম হয়, কাউকে না জানিয়ে কারো মতামত না নিয়ে, কমিটি করা যাবে। তাহলে বলার কিছু নাই। কারন আমরা জিয়া পরিবারের রাজনীতিটাই করি এবং করবো, যতদিন রাজনীতির সাথে স¤পৃক্ত থাকি। আর যদি নির্দেশনা এ রকম না থাকে- তাহলে দল দূর্বল থেকে দূর্বলতর করার এই মিশনকারীদের থামান। যারা রাতের অন্ধকারে মুচলেকা দিয়ে দিনের আলোয় বিএনপির মা বাপ সেজে যায়।

তিনি আরও লিখেন, অন্যায়ের প্রতিবাদ আমার কাছে অনেকটা চুলকানির মত। চুলকালে অনেক আরাম ও প্রশান্তির। আর না করলে চরম বিরক্তিকর। মাঝে মাঝে ভাবি এই রোগ থেকে পরিত্রাণের উপায় কি? পরিবারের লোকজন, বন্ধুবান্ধব, শুভাকাঙ্খী অনেকেই বলে এগুলো না করলে হয়না? আর কেউ নাই খালিখালি শত্রু বাড়াও। তখনই মনে পরে যায় আমাদের আদর্শ মহান স্বাধীনতার ঘোষক সততার সর্বোৎকৃষ্ট উদাহরণ শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কথা। যখন সবাই ভোগ বিলাস, আপোষ আর পলায়ন নিয়ে ব্যস্ত ঠিক তখনই সবাইকে অবাক করে অন্যায়ের দাঁত ভাঙ্গা জবাব দিতে একাই ঘোষণা দিলেন এদেশের মানুষের মুক্তির জন্যে। আজকে আমার মত সারা দেশবাসী যার অপেক্ষায় আমাদের অহংকার তারেক রহমান উনিও আমাকে প্রসঙ্গত একটি কথায় বলেছিলেন, অন্যায়ের প্রতিবাদ একাই শুরু করতে হয়। পরে সবাই যোগ দেয় যেমন তোমাদের নেতা শুরু করেছিলেন। তাই প্রতিবাদ একাই শুরু করতে হয় এবং করতে হবে।

রাজীব বলেন, তাই আমিও সিদ্ধান্ত নিয়েছি অন্যায় অনিয়মের বিরুদ্ধে প্রতিবাদ চলছে চলবে। সেটা হোক সরকার, প্রধানমন্তী, নিজ ঘর, নিজ দল, আপনজন যেখানেই অন্যায় সেখানেই প্রতিবাদ। তাই অবৈধ পন্থায় নারায়ণগঞ্জ জেলা বিএনপিকে দূর্বল করার এই কমিটি আমি মানতে পারিনা এবং মানবো না।’