কে এসপি, কে ডিসি, তা দেখার বিষয় না: শামীম ওসমান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ-৪(ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের এমপি একেএম শামীম ওসমান বলেছেন, কে এসপি, কে ডিসি এসব দেখার বিষয় না। এসব দেখতে গেলে টেবিলের ওপাশ ওপাস করতে করতে কাজ আর হবেনা। দেখার বিষয় হলো উন্নয়ন। আমরা সেবা করতে চাই। সবাই মিলেই করব। এসব কারনে দেশ পেছনে চলে যায়। তবে আমরা এগিয়ে যাবো। কারন যে দেশে আমাদের নেত্রী শেখ হাসিনা সে দেশ কখনও পেছনে পড়ে থাকবে না।

প্রসূতিদের চিকিৎসা সেবার বিষয়ে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, গর্ভাবস্থায় একজন নারী সবখানে অবহেলিত। শ^শুর বাড়িতেও সে অবহেলিত হয়। তাই প্রসূতি একজন নারীকে সর্বোচ্চ সেবা প্রদানের ব্যবস্থা আমরা করব। সকলে মিলে করব। আমি আল্লাহকে খুশি করতে চাই। আর আল্লাহকে খুশি করতে হলে মানুষকে খুশি করতে হবে। মানুষের সেবা করেই মানুষকে খুশি করতে চাই।

২৮ মার্চ বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র ২৪/৭ (সার্বক্ষনিক) স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়। ওই কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন এমপি শামীম ওসমান।

নারায়ণগঞ্জ পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক বসির উদ্দীনের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিভাগের পরিচার পরিকল্পনা অধিদপ্তরের অতিরিক্ত সচিব ও পরিচালক ব্রজ গোপাল ভৌমিক, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের উপ-সচিব মিজানুর রহমান, নারায়ণগঞ্জে স্থানীয় সরকার মন্ত্রনালয়ের উপ-পরিচালক মখলেছুর রহমান, নারায়ণগঞ্জ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট আবুল কালাম আজাদ বিশ্বাস ও সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক। এমসিএইচ ইউনিট পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আয়োজনে সদর উপজেলা পরিষদ এই কর্মশালা বাস্তবায়ন করে।

কর্মশালার শুরুতে অ্যাডভোকেট আবুল কালাম আজাদ বিশ্বাস তার বক্তব্যে বৃহস্পতিবার সকালে নারায়ণগঞ্জ সদর উপজেলা পরিষদে নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করা নাহিদা বারিককে উপজেলা পরিষদের সকল কর্মচারী কর্মকর্তাদের পক্ষ থেকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান।