জাকিরে চাঙ্গা হেফাজত, নির্বাচিত হলে আলীরটেক হবে ঘাটি!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ সদর উপজেলার আলীরটেক ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে চাঙ্গা হয়ে ওঠেছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।  যে হেফাজতের নানা নাশকতায় সরকারকে বারবার উন্নয়নের মুখে বাধায় পড়তে হয়েছিল সেই হেফাজত ইসলাম চাঙ্গা হয়ে ওঠছে আওয়ামীলীগের নৌকা প্রার্থী জাকির হোসেনের ছত্রছায়ায়।  জাকির হোসেন চেয়ারম্যান নির্বাচিত হলে আলীরটেক ইউনিয়ন হবে হেফাজতে ইসলামের ঘাটি।  এমনটাই মনে করছেন স্থানীয়রা।

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির সাবেক প্রচার সম্পাদক ও নারায়ণগঞ্জ জেলা হেফাজতে ইসলামের সমন্বয়ক মাওলানা ফেরদাউসুর রহমান সহ হেফাজত ইসলামের নেতাকর্মীরা নৌকা প্রতীকের প্রার্থী জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল নিয়ে জেলা জুড়ে সমালোচনা চলছে হরদম।  এরপর ফলে আওয়ামীলীগের রাজপথের ত্যাগী নেতাকর্মীরা আতংকে ওঠলেও জাকির হোসেনের উপর প্রভাবশালীদের ছায়া থাকায় মুখ খুলতে সাহস পাচ্ছেনা কেউ।

নৌকা প্রতীকের প্রার্থী জাকির হোসেনের মনোনয়ন দাখিল শেষে জয় বাংলা শ্লোগান না দিয়ে ভিন্ন শ্লোগান দিয়েছেন ওই সময়, যে শ্লোগানটি সাধারণত হেফাজতের নেতাকর্মীরা দেন।  ওই শ্লোগানের ভিডিও ফেসবুকেও প্রকাশিত হয়েছে এবং সংবাদকর্মীদের কাছেও সংরক্ষিত রয়েছে।  জাকির হোসেনের মনোনয়নপত্র যাচাই বাছাইয়ের দিনেও জাকির হোসেনের সঙ্গে ছিলেন মাওলানা ফেরদাউসুর রহমান সহ হেফাজতের নেতাকর্মীরা।

স্থানীয়রা বলছেন- নারায়ণগঞ্জের মধ্যে সবচেয়ে বেশি হেফাজতে ইসলামের নেতাকর্মীদের শক্ত অবস্থা ছিল এক সময় আলীরটেক ইউনিয়নে। আওয়ামীলীগ ছিল কোণঠাসা।  আওয়ামীলীগকে চাঙ্গা করেছিলেন আওয়ামীলীগ নেতা সায়েম আহমেদ।  অথচ তিনি নৌকা প্রতীক পাননি।  কিন্তু নৌকা প্রতীক পেয়েছেন জাকির হোসেন যিনি কোনোদিন আওয়ামীলীগের রাজনীতিতেই ছিলেন না।

ঘটনা সূত্রে জানাগেছে, নারায়ণগঞ্জ সদর উপজেলার আলীরটেক ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের নৌকা প্রতীকে মনোনয়ন পেয়েছেন সাবেক চেয়ারম্যান জাকির হোসেন।  তার বিরুদ্ধে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি সম্বলিত পোস্টার ছেড়া ও মহাজোটের প্রার্থীর নির্বাচনী ক্যাম্প ভাংচুর মামলাও রয়েছে।

গত ১৬ অক্টোবর শনিবার নির্বাচনের রিটার্নিং অফিসার বরাবার নারায়ণগঞ্জ সদর উপজেলার প্রাণী সম্পদ কর্মকর্তা আতাউর রহমান ভুঁঞার হাতে মনোনয়নপত্র দাখিল করেছেন জাকির হোসেন।

সেদিন নারায়ণগঞ্জ সদর উপজেলা পরিষদ প্রাঙ্গনে বাংলাদেশ হেফাজতে ইসলামের নেতাকর্মীদের নিয়ে নৌকা প্রতীকের প্রার্থী জাকির হোসেনকে ফুলের নৌকা তুলে দেন হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির সাবেক প্রচার সম্পাদক ও নারায়ণগঞ্জ জেলা হেফাজতে ইসলামের সমন্বয়ক মাওলানা ফেরদাউসুর রহমান।  ওই সময় হেফাজতে ইসলামের আরো বেশকজন নেতাকর্মী উপস্থিত ছিলেন।

যদিও কয়েক মাস পূর্বে নারায়ণগঞ্জের সদর উপজেলার আলীরটেক ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে এই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জাকির হোসেনকে নিয়ে নির্বাচনী মাঠে নেমেছিলেন মাওলানা ফেরদাউসুর রহমান।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও জাকির হোসেনকে নিযে পুরোদমে প্রচারণা চালান ফেরদাউসুর রহমান।  পরবর্তীতে একটি ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করে সেখানে জাকির হোসেনকে চেয়ারম্যান হিসেবে দেখতে চাওয়ার দাবি তোলা হয়।  যে অনুষ্ঠানের আয়োজক ছিলেন জাকির হোসেন ও উদ্যোক্তা ছিলেন মাওলানা ফেরদাউসুর রহমান।

গত ৯ অক্টোবর বাংলাদেশ আওয়ামীলীগের নৌকা প্রতীকে মনোনিত হোন আলীরটেক ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মতিউর রহমান মতি।  এখানে সবচেয়ে জনপ্রিয় চেয়ারম্যান প্রার্থী আওয়ামীলীগ নেতা সায়েম আহামেদ সহ তিনজনই নৌকা প্রতীক চান।  মতি নৌকা পাওয়ার পর স্বতন্ত্র প্রার্থী জাকির হোসেনের পক্ষে ফেসবুুকে প্রতিদিন প্রচারণা চালান মাওলানা ফেরদাউসুর রহমান।

পরবর্তীতে ১৫ অক্টোবর শুক্রবার মতিউর রহমান মতির নৌকা প্রতীক বাতিল করে জাকির হোসেনকে নৌকা প্রতীক তুলে দেয় আওয়ামীলীগ।  যে কারনে ইউনিয়নের আওয়ামীলীগ নেতাকর্মীরা বলছেন-হেফাজত ইসলামের কেন্দ্রীয় নেতা মাওলানা ফেরদাউসুর রহমানের প্রার্থীই পেলো নৌকা প্রতীক!

অন্যদিকে আরও জানাগেছে, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, আওয়ামীলীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পোস্টার ছিঁড়ে ফেলা এবং নারায়ণগঞ্জ-৫ আসনে আওয়ামীলীগের নেতৃত্বাধীন মহাজোটের সংসদ সদস্য প্রার্থী একেএম সেলিম ওসমানের নির্বাচনী ক্যাম্পে আগুন জ্বালানো ও লুটপাটের মামলার আসামি আলীরটেক ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জাকির হোসেন।

মামলা সূত্রে জানা যায়, গত ২০১৮ সালের ২৩ ডিসেম্বর দিবাগত রাতে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কয়েকদিন পূর্বে নগরীর পাইকপাড়ার নয়াপাড়া এলাকায় মহাজোটের প্রার্থী বর্তমান সংসদ সদস্য একেএম সেলিম ওসমানের নির্বাচনী ক্যাম্পে হামলা-ভাঙচুর ও লুটপাট চলে৷ নির্বাচনের বানচালের চেষ্টায় সংঘটিত ওই ঘটনায় ২৫ ডিসেম্বর এমপির অনুসারী এনামুল হক রিয়াজ মামলা করেন৷ ওই মামলায় ৭৪ জনকে এজাহারনামীয় আসামি করা হয়৷ মামলার ৭৪ নম্বর আসামি জাকির হোসেন৷

মামলার অভিযোগে বলা হয়, জাকিরসহ এজাহারনামীয় ৭৪ জনসহ অজ্ঞাত আরও ১০-১৫ জন আসামি মহাজোটের প্রার্থী সেলিম ওসমানের পাইকপাড়ার নয়াপাড়া ক্যাম্পে হামলা করে৷ ক্যাম্পের ভেতর বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সংযুক্ত পোস্টার ছিঁড়ে ফেলে৷ ক্যাম্পে ভাঙচুর চালিয়ে আগুন জ্বালিয়ে দেয়৷ সেই আগুন নেভায় ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজন৷ ক্যাম্পে থাকা অডিও প্লেয়ার, মাইক লুট করে আসামিরা৷