সোনারগাঁয়ে র‌্যাবের অভিযানে ৪ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে র‌্যাব-১১ অভিযান চালিয়ে ৪ মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে। তাদের কাছ থেকে বিপুল পরিমান মাদক উদ্ধারকরা হয়। ২১ অক্টোবর বৃহস্পতিবার বিকেলে এ তথ্য জানান র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার এএসপি মোঃ রিজওয়ান সাঈদ জিকু।

তিনি জানান, ২০ অক্টোবর বুধবার বিকেলে র‌্যাব-১১ কর্তৃক নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও থানাধীন ক্যাপিটাল স্কুল এন্ড কলের এর সামনে ঢাকা-চিটাগাং মহাসড়কের উপর চেকপোস্ট স্থাপনকালে মাদক ব্যবসায়ী রুবেল, ইউনুস মোল্লা, তপন দাস ও মাসুদ রানাকে গ্রেপ্তার করেছে।

মাদক ব্যবসায়ী রুবেল নোয়াখালী জেলার সোনাইমুড়ি থানার নদোনা বাজার কালুয়াই গ্রামের মৃত রুহুল আমিনের ছেলে,মোঃ ইউনুস মোল্লা নারায়ণগঞ্জের ফতুল্লা থানাধীন ঋণিপাড়া এলাকার আব্দুল কুদ্দুস মোল্লার ছেলে, তপন দাস সিদ্ধিরগঞ্জ থানার রসূলবাগ এলাকার অশোক দাসের ছেলে ও মোঃ মাসুদ রানা একই এলাকার আব্দুর রহিমের ছেলে। গ্রেপ্তারকৃত আসামীদের হেফাজত হতে ফেন্সিডিল ৩৯৩ বোতল উদ্ধার করা হয়। এছাড়া প্রাইভেটকার ১টি জব্দ করা হয়।

র‌্যাব আরও জানায়, ২০ অক্টোবর বুধবার গোপন সংবাদের ভিত্তিতে উপরোক্ত মাদক পরিবহনের সংবাদ পাওয়ার পর র‌্যাব-১১ এর একটি চৌকস আভিযানিক দল বেরিয়ে পড়ে। প্রাথমিক পর্যায়ে কুমিল্লা হতে একটি মাদকের চালান আসার খবর পাওয়ার পর ঢাকা চট্টগ্রাম মহাসড়কে চেকিং শুরু হয়। দীর্ঘক্ষণ চেকিং এর এক পর্যায়ে একটি সাদা রঙের (ঢাকা মেট্রো-গ ১৪-০৫২২) প্রাইভেটকার এর চালক ও ২য় আসনধারীকে গাড়িতে কি বহন করা হচ্ছে জানতে চাইল তাদের আচরণ ও অসংলগ্ন কথাবার্তায় সন্দেহের উদ্রেগ হয়। গাড়ির ব্যাকডালা খুলতে অস্বীকৃতি জানালে সন্দেহ আরো ঘনিভূত হয়।

একসময় বাধ্য হয়েই ব্যাকডালা খুললে মুখ বাধা দুটি বস্তা দেখতে পাওয়া যায়। বস্তায় কি আছে জিজ্ঞাসা করলে জানায় তারা কবিরাজি তেলের ব্যবসা করে। বস্তার কাচের বোতলগুলো মূলত সে উদ্দেশ্যেই স্বল্পমূলে ক্রয় করে নিয়ে যাচ্ছে। তাদের বয়ানে সন্তÍুষ্ট হতে না পেরে বস্তার মুখ খোলা হয়। নীল রঙের পলিথিন মোড়া বোতল সদৃশ্য কিছু বস্তুর উপস্থিতি সন্দেহ বাড়িয়ে দেয়। অবশেষে পলিথিন খোলা হলে এতে ফেন্সিডিল পাওয়া যায়।

বিস্তারিত জিজ্ঞাসাবাদে তারা দীর্ঘদিন ধরে মাদক পরিবহন ও ক্রয় বিক্রয়ের সঙ্গে জড়িত থাকার বিষয়টি স্বীকার করে। আইনগত প্রক্রিয়া সম্পন্ন শেষে তাদের সোনারগাঁও থানায় হস্তান্তর করা হয়।