আমাদের কাজ জাতির পিতার স্বপ্ন পূরণ করা: মন্ত্রী গাজী

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

স্বাধীনতা যুদ্ধে বঙ্গবন্ধুর অবদানের কথা উল্ল্যেখ করে নারায়ণগঞ্জে পাট ও বস্ত্র মন্ত্রী গাজী গোলাম দস্তগীর (বীর প্রতীক) বলেছেন, বঙ্গবন্ধুর দূরদর্শী নেতৃত্ব বাঙালী জাতিকে ধাপে ধাপে স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ করেছিল। আজকে যদি দেশ স্বাধীন না হতো, তাহলে আমরা বাঙালী হিসেবে বিশ্বে কোন মর্যাদা পেতামনা- এ ভূখন্ড আমরা পেতামনা- এ দেশ আমরা পেতামনা। আমরা যে বাঙালী জাতি, আমাদের যে স্বাধীন সত্তা আছে, সেই উপলব্ধিটুকুও আমাদের হতোনা- চিরদিন পরাধীনতার নাগপাশে আমাদের আবদ্ধ থাকতে হতো। আমাদের চেতনা জাগ্রত করেছিলেন জাতির জনক বঙ্গবন্ধু। ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত সোনার বাংলাদেশ হবে এটাই ছিল জাতির পিতার স্বপ্ন। আমাদের কাজ হচ্ছে জাতির পিতার স্বপ্নকে পূরণ করা।

এছাড়াও মন্ত্রী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিক প্রচেষ্ঠায় দেশ সর্বক্ষেত্রে এগিয়ে গেছে। এজন্য দেশের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। সকলে ঐক্যবদ্ধভাবে কাজ করলে বঙ্গবন্ধুর এই কন্যার নেতৃত্বেই বাংলাদেশ ২০৪১ সালের আগে উন্নত সমৃদ্ধ দেশে পরিণত হবে।

২৬ মার্চ মঙ্গলবার সকালে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জের মুড়াপাড়া এলাকায় কেন্দ্রীয় শহীদ মিনার বেদীতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষ্যে মুক্তিযুদ্ধের বীরশহীদদের সম্মানে পুস্পস্তবক অর্পণ শেষে পাট ও বস্ত্র মন্ত্রী গোলাম দস্তগীর গাজী এসব কথা বলেন।

এর আগে রূপগঞ্জ উপজেলা প্রশাসন, স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, আওয়ামী প্রজম্মলীগ, মহিলালীগ, যুবমহিলালীগ, শ্রমিক লীগ, মুক্তিযোদ্ধা সংসদ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেন।

পরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষ্যে রূপগঞ্জ উপজেলা প্রশাসন আয়োজিত মুড়াপাড়া স্টেডিয়ামে বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীদের উপস্থিতে জাতীয় পতাকা উত্তোলন, সমাবেশ, কুচকাওয়াজ ক্রীড়া প্রতিযোগীতা, পুরস্কার বিতরণ, সংবর্ধনা, ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন মন্ত্রী গোলাম দস্তগীর গাজী।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- রূপগঞ্জ উপজেলা আওয়ামী মহিলালীগের সভাপতি ও তারাবো পৌরসভার মেয়র হাসিনা গাজী, রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম, রূপগঞ্জ থানা পুুলিশের অফিসার ইনচার্জ মাহমুদুল হাসান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আল আমিন দুলাল, উপজেলা যুবলীগের সভাপতি কামরুল হাসান তুহিন, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান শাহিন, কাঞ্চন পৌরসভা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম রফিক, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মাহাবুবুর রহমান মেহের, সাধারণ সম্পাদক নাঈম ভুঁইয়া, উপজেলা মহিলালীগের সাধারণ সম্পাদক শিলা রানী পাল, উপজেলা যুবমহিলালীগের সভাপতি ফেরদৌসী আক্তার রিয়া, সাধারণ সম্পাদক সেলিনা আক্তার রিতা, উপজেলা ছাত্রলীগের সভাপতি ফয়সাল আলম সিকদার ও সাধারণ সম্পাদক শেখ ফরিদ মাসুম প্রমূখ।