কাজিমউদ্দিনের নেতৃত্বে তিতাস গ্যাস কর্মচারী ইউনিয়ন দাঙ্গা-ফ্যাসাদ মুক্ত: সিরাজ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বাংলাদেশ জাতীয় শ্রমিকলীগের অর্ন্তভুক্ত তিতাস গ্যাস কর্মচারী ইউনিয়ন (সিবিএ) বার্ষিক সাধারণ সভা-২০২১ইং ২৭ সেপ্টেম্বর সোমবার বিকেলে রাজধানীর শাহবাগস্থ ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটশন মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

তিতাস গ্যাস কর্মচারী ইউনিয়ন (সিবিএ)’র সভাপতি ও জাতীয় শ্রমিকলীগের আইন ও দরকষাকষি বিষয়ক সম্পাদক জাতীয় শ্রমিকলীগ কাজিমউদ্দিন প্রধানের সভাপতিত্বে সাধারণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক বীরমুক্তিযোদ্ধা হাবিবুর রহমান সিরাজ।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন জাতীয় শ্রমিকলীগের ভারপ্রাপ্ত সভাপতি নূর কুতুবে আলম মান্নান, কার্যকরি সভাপতি মোঃ আলাউদ্দিন মিয়া, সহ-সভাপতি মোঃ হুমায়ূন কবির, সাধারণ সম্পাদক খান সিরাজুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক সুলতান আহাম্মদ, আন্তজার্তিক বিষয়ক সম্পাদক এইচ এম মোতালেব প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনায় ছিলেন তিতাস গ্যাস কর্মচারী ইউনিয়ন(সিবিএ)’র সাধারণ সম্পাদক আয়েজ উদ্দিন আহাম্মদ। রাকিব হাসান বাপ্পী’র তথ্য ও আকরাম হোসেনের ছবিতে সাইয়্যেদাহ করিম প্রাপ্তি, চ্যানেল জিরো,শাহবাগ,ঢাকা।

প্রধান অতিথির বক্তব্যে সিরাজুল ইসলাম হাবিব বলেন, জাতীয় শ্রমিকলীগ বঙ্গবন্ধুর আদর্শে গড়া সংগঠন। তিতাস গ্যাস কর্মচারী ইউনিয়ন তারই একটি অংশ। সুতরাং এসব শ্রমিক সংগঠনে চলে বঙ্গবন্ধুর আদর্শে। বঙ্গবন্ধুকে অনুস্মরণ করে তাঁর সুযোগ্য কন্যা শ্রমিক মূল্যায়নের মাধ্যমেই রাষ্ট্র পরিচালনায় অনঢ় রয়েছেন। সুতরাং শেখ হাসিনার সরকার শ্রমিকবান্ধব সরকার।

তিনি আরো বলেন, কাজীম উদ্দিন প্রধানের নেতৃত্বে তিতাস গ্যাস কর্মচারী ইউনিয়ন (সিবিএ)আশার আলো দেখিয়েছে। শ্রমিক অধিকার আদায়ে কাজ করে যাচ্ছেন। বিগত দিনে আরো অনেকেই তিতাস গ্যাস কর্মচারী ইউনিয়ন(সিবিএ)’র দায়িত্বে ছিলেন কেউ কাজীম উদ্দিন প্রধানের মতো সাংগঠনিকভাবে কাজ করতে পারেনি। আগে প্রতিনিয়তই কর্মচারী ইউনিয়নের শ্রমিকদের মধ্যে সংঘর্ষ আর হানাহানির খবর শোনা যেতো। কই কাজীম উদ্দিন প্রধান দায়িত্ব নেয়ার পর থেকে আরতো সংঘর্ষের খবর শোনা যায়না। আর যাই হোক কাজীম উদ্দিনের নেতৃত্বে তিতাস গ্যাস কর্মচারী ইউনিয়ন দাঙ্গা-ফ্যাসাদ মুক্ত হয়েছে।