আমি চেয়ারম্যান নির্বাচিত হলে আলীরটেক ইউনিয়নে ফেরী হবে: সায়েম আহাম্মেদ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সদর উপজেলার আলীরটেক ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান মতিউর রহমান মতি ও সাবেক চেয়ারম্যান জাকির হোসেন কথা দিয়েও কথা রাখেনি বলে জানিয়েছেন আগামী নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী সায়েম আহাম্মেদ। একই সঙ্গে চরাঞ্চল আলীরটেক ইউনিয়ন সারাদেশের মত উন্নয়ন জোয়ার বইছেনা বলেও তিনি অভিযোগ করেন।

উন্নয়নবঞ্চিত এই ইউনিয়নের নানা উন্নয়ন না হওয়ায় তিনি ক্ষোভ ও দুঃখ প্রকাশ করেন। সায়েম আহাম্মেদ চেয়ারম্যান নির্বাচিত হলে আলীরটেক ইউনিয়নের উন্নয়নের একটি সংক্ষিপ্ত বিবরণও দেন। ২৪ সেপ্টেম্বর শুক্রবার বিকেলে আলীরটেক ইউনিয়নের একটি ক্রীড়া অনুষ্ঠানে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করে বক্তব্য রাখতে গিয়ে এসব কথা জানান আলোচিত এই চেয়ারম্যান প্র্রার্থী।

IMG 20210925 100011

সায়েম আহাম্মেদ বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সারাদেশে উন্নয়ন জোয়ার বইয়ে দিয়েছেন। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে জননেত্রী শেখ হাসিনা একটি শক্তিশালী সম্মৃদ্ধ উন্নত রাষ্ট্রে পরিনত করেছেন। আজকে বাংলাদেশ রোল মডেল। প্রধানমন্ত্রীর নেতৃত্বে পদ্মাসেতু দৃশ্যমান। কিছুদিনের মধ্যে উদ্বোধন করা হবে কর্ণফুুলি নদীর তলদেশ দিয়ে ট্যানেল, ঢাকায় স্বপ্নের মেট্রোরেল তৈরি হচ্ছে। জননেত্রী শেখ হাসিনা সারাদেশে যেভাবে উন্নয়নের মহাসাগরে এগিয়ে যাচ্ছেন ঠিক সেভাবে আমরা আলীরটেক ইউনিয়নবাসী নদীবেষ্ঠিত এলাকা সেই উন্নয়নের মহাসাগরে অংশিদার হতে পারিনি।

তিনি আরও বলেন, তারা ৪৫ বছর যাবত চেয়ারম্যানি করে আসছেন, কিন্তু তারা এই ইউনিয়ন দৃশ্যমান কোনো উন্নয়ন করেনি। এই এলাকায় যেসব রাস্তাঘাট হয়েছে তা সম্পূর্ণ অপরিকল্পিত, রাস্তা দিয়ে একটি অটো রিক্সা গেলে আরেকটি রিক্সা আসতে যেতে পারে না। এই এলাকায় মাত্র একটি স্কুল, অনেক কষ্ট করে এই স্কুলটি করেছেন। এখানে কোনো কলেজ নাই, হাসপাতাল নাই, চিকিৎসার কোনো ব্যবস্থা নাই, গুদারাঘাট নাই, বিশ বছর পূর্বে ব্রীজ পাস হয়েছিল কিন্তু হয়নি। আব্দুল্লাহপুরের ব্রীজটিও হয়েনি।

তিনি বলেন, গত ২০১৬ সালের নির্বাচনে এলাকার মানুষের অনুরোধে প্র্রার্থী হয়েছিলাম। কিন্তু তারা ছলছাতুরির মাধ্যমে বিনা ভোটে চেয়ারম্যান নিয়ে গেছে। আমার কাছ থেকে চেয়ারম্যানি চেয়ে ভিক্ষা নিছে, অনেক অনুরোধের মাধ্যমে ভিক্ষা নিছে। তখন কথা দিয়ে বলেছিল ‘এই বছরই আমাদের শেষ নির্বাচন, আমরা আর নির্বাচন করবোনা, সায়েম তুমি সামনে নির্বাচন করলে আমরা সমর্থন দিব। আমাদের ছেড়ে দেও, আমরা সামনে ছেড়ে দিব।’ সাবেক চেয়ারম্যান জাকির হোসেনও বলেছিলেন- আলীরটেক গোপচর কুড়েরপাড় কেউ যদি প্রার্থী হয় তাহলে তিনি নির্বাচন করবেন না। কিন্তু তারা কথা দিয়েও কথা রাখেনি। তারা এবারও বিনা ভোটে চেয়ারম্যান হতে দৌড়যাপ শুরু করেছে।

IMG 20210925 100121

২৪ সেপ্টেম্বর শুক্রবার বিকেলে উপজেলার আলীরটেক ইউনিয়নের কুড়েরপাড় আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। এতে প্রধান হিসেবে উপস্থিত ছিলেন সায়েম আহাম্মেদ।

এতে প্রধান আলোচক হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সদর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ উল্লাহ্ আল মামুন এবং সভাপতিত্ব করেন সরকার বাড়ি পঞ্চায়েত প্রধান ও বিকেএমইএ এর সাবেক পরিচালক সৈয়দ হোসেন সরকার।

IMG 20210925 095617

ওই অনুষ্ঠানে নারায়ণগঞ্জ সদর থানাধীন আলীরটেক ইউনিয়ন পরিষদের আগামী নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আওয়ামীলীগ নেতা সায়েম আহাম্মেদ সম্পর্কে নারায়ণগঞ্জ সদর থানা কৃষকলীগের সাধারণ সম্পাদক ও ঘাতক দালাল নির্মূল কমিটির নেতা শওদাগর খান বলেছেন, আজকে আলীরটেক ইউনিয়নে যেই উদ্দীপনা সেই উদ্দীপনা ৭১ সালের পর দেখতে পাইনি। দেখতে পেয়েছি একজনের কারনে, সে হলো আমাদের তরুণ সমাজের আইডল সায়েম আহাম্মেদ। আপনারা দেখেছেন জাতীয় শোক দিবস ১৫ আগস্ট পুরো ইউনিয়নে ব্যাপক আয়োজনে শোক দিবসটি পালন করেছিলাম। কিন্তু আর কাউকে দেখতে পাইনি।

আলীরটেক ইউনিয়নের একটি ক্রীড়া অনুষ্ঠানের পুরষ্কার বিতরণীতে সওদারগর খান আরও বলেন, আজকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিববর্ষ পালন করছি এই আলীরটেক ইউনিয়নে। এটাও সায়েম আহাম্মেদের অবদানের কারনে।

তিনি নির্বাচন প্রসঙ্গে বলেন, আমরা এই ইউনিয়নে পরিবর্তন চাই। আমাদের গুদারঘাটে একটি ব্রীজ হওয়ার কথা ছিল, কয়েক ট্রাম চলে গেলো ব্রীজ হলো না। কত চেয়ারম্যান গত হয়ে গেল কিন্তু ব্রীজ করতে পারলো না, তাহলে তারা কি উন্নয়ন করলো? শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের জোয়ারা সারাদেশে বইছে, কিন্তু আলীরটেকে কেন বইছে না? এসব কারনে আমরা পরিবর্তন চাই, পরিবর্তনের জন্য সায়েম আহাম্মেদকে এনেছি।

IMG 20210925 095814

এর আগে হাজার হাজার মানুষের উপস্থিতিতে ঢাকঢোল পিটিয়ে বাদ্যবাজনা বাজিয়ে সায়েম আহাম্মেদকে বরণ করা হয়। স্থানীয়রা বলছেন-আলীরটেক ইউনিয়নে ইতিপূর্বে এ রকম আয়োজনে কোনো খেলাধুলার টুর্নামেন্ট হতে দেখা যায়নি। সায়েম আহাম্মেদ অনুষ্ঠানে বলেছেন- তিনি চেয়ারম্যান নির্বাচিত হলে প্রতিটি ওয়ার্ডে একটি করে খেলার মাঠের ব্যবস্থা করা হবে। একই সঙ্গে প্রতি বছর এ ধরণের টুর্নামেন্টের আয়োজন করা হয়।

নারায়ণগঞ্জ সদর উপজেলা আলীরটেক ইউনিয়নের ১নং ও ২নং ওয়ার্ডের যুব সমাজের উদ্যোগে ব্যাপক আয়োজনে চাইনিজ বার ফুটবল টুর্নামেন্টর ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।

ফাইনাল খেলায় আলীরটেক ফাইভ স্টার বনাম চ্যালেন্জার্স বয়েজ ক্লাব দুটি টিম অংশগ্রহণ করে। খেলায় চ্যালেঞ্জার্স বয়েজ ফুটবল টিম বিজয়ী হয়। এ খেলা উপভোগ করার জন্য হাজার হাজার দর্শক উপস্থিত হয় এবং স্কুল মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে উঠে। খেলা পরিচালনা করেন মো.মেহেদী হাসান

উক্ত ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজ সেবক ও আলীরটেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী সায়েম আহম্মেদ।

IMG 20210925 095708

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর থানা কৃষক লীগের সাধারণ সম্পাদক সওদাগর খান, নারায়ণগঞ্জ সদর থানা যুবলীগের সিনিয়র সহ সভাপতি এস টি আলমগীর সরকার, পূর্ব চরগড়কূল উচ্চ বিদ্যালয় ও আলোকিত বক্তাবলীর সভাপতি মোহাম্মদ নাজির হোসেন, কুড়েঁরপাড় আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.আমজাদ মাষ্টার, বিশিষ্ট সমাজ সেবক মো.জাকির হোসেন, বিশিষ্ট সমাজ সেবক ও আওয়ামী লীগ নেতা হাজী মো. মনির হোসেন, বিশিষ্ট সমাজ সেবক তোফাজ্জল হোসেন সরকার, দলিল লিখক ও কুড়ের পাড় আদর্শ উচ্চ বিদ্যালয় ম্যানিজিং কমিটি সদস্য এম এ মান্নান, বিশিষ্ট সমাজ সেবক ওসমান গনি।

IMG 20210925 095901

সম্মানিত অতিথি হিসবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম মেম্বার, সমাজ সেবক আলী আকবর মাস্টার, ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহানউল্লাহ্ সুলতান সভাপতি, ১নং ওয়ার্ড আওয়ামী লীগ, নেতা মো.আতাবর মিয়া, ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবুল হাশেম, ২নং ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নাজমুল সরকার, ৩নং ওয়ার্ড আওয়ামী লীগ, সাধারণ সম্পাদক মো.বাদশা মিয়া, ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবদুল মালেক, ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন জনু, ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ইসমাইল মাদবর, ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো.জামাল হোসেন, সমাজ সেবক কামাল সরকার, সমাজ সেবক নাসির উদ্দীন, সমাজ সেবক সালাউদ্দিন সমাজ সেবক কালাই চাঁন বেপারী, সমাজ সেবক মো.সাদেক, সমাজ সেবক মোতাহার হোসেন
সমাজ সেবক মো.কাশেম সরকার, সমাজ সেবক মো.আলমগীর সরকার, সমাজ সেবক মো.কবীর সরকার, সমাজ সেবক মো.সুরুজ মিয়া, আলীরটেক ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মো.জাহাঙ্গীর সরকার,সমাজ সেবক মো.রুহুল আমিন সরকার, সমাজ সেবক মো.সালাউদ্দিন, সমাজ সেবক মো.আবুল হোসেন, সমাজ সেবক মো.মুসলিম মাদবর, সমাজ সেবক মো.রশীদ পাঠান, ৪নং ওয়ার্ডের সাবেক মেম্বার মো.শুক্কুর আলী, ৪নং ওয়ার্ড আওয়ামী লীগ নেতা মো.দেলোয়ার হোসেন প্রমূখ।