দুর্নীতিমুক্ত রাষ্ট্র প্রতিষ্ঠায় নৈতিকতাসম্পন্ন ছাত্র সমাজের বিকল্প নেই: ফতুল্লায় ইশা ছাত্র আন্দোলন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ইশা ছাত্র আন্দোলন ফতুল্লা থানা শাখার উ‌দ্যো‌গে সাবেক দায়িত্বশীল ও বর্তমান দায়িত্বশীলদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়ে‌ছে।

২৪ সেপ্টেম্বর শুক্রবার বি‌কেলে আয়ো‌জিত এ মত‌বি‌নিময় সভায় সভাপ‌তিত্ব ক‌রেন সভাপ‌তি মুহাম্মাদ আল-আমিন এবং সাধারণ সম্পাদক মুহাম্মাদ সোহাগ হোসাইন সঞ্চালনা ক‌রেন। মুহাম্মাদ আল-আমিন এবং সাধারণ সম্পাদক মুহাম্মাদ সোহাগ হোসাইন সঞ্চালনা ক‌রেন।

এতে প্রধান অতিথির বক্ত‌ব্যে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সভাপতি আব্দুল্লাহ মুহাম্মাদ হাসান বলেন, ৩০ বছরের এ পথচলায় ইশা ছাত্র আন্দোলনের অর্জন অনেক। সাবেক দায়িত্বশীলদের ত্যাগ ও মেহনতের বিনিময়ে ইশা ছাত্র আন্দোলনের আজকের এই অবস্থান। যার দরুণ, সারা বাংলাদেশের প্রত্যন্ত প্রান্তেই এই সংগঠনের নেতাকর্মীদের উপস্থিতি পাওয়া যায়। বিশেষ করে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে ইশা ছাত্র আন্দোলন শিক্ষার্থীদের মাঝে ব্যাপক আস্থার জায়গা করে নিতে পেরেছে। ইশা ছাত্র আন্দোলনের এ কর্মতৎপরতা আরো বেগবান হোক এই আশাবাদ সর্বদা থাকবে।

প্রধান বক্তা হিসেবে ইসলামী আন্দোলন বাংলাদেশ ফতুল্লা থানার সভাপতি মুহাম্মাদ শফিকুল ইসলাম বলেন, রুহানিয়াত ও জিহাদের সমন্বয় ঘটিয়ে ইশা ছাত্র আন্দোলন সফলতার সাথে কাজ করে যাচ্ছে। ফলশ্রুতিতে, গত ৩০ বছর যাবত সংগঠনটিতে কোনো ধরনের কালিমা লেপন হয়নি। সততা, নৈতিকতা ও দক্ষতার সর্বোচ্চ পরাকাষ্ঠা দেখিয়ে আগামীর বাংলাদেশ পরিচালনার দক্ষতা ইশা ছাত্র আন্দোলনের দায়িত্বশীলরা সঠিকভাবে আত্মস্থ করবে বলে প্রত্যাশা রাখি।

সভাপতি তার বক্তব্যে বলেন, দেশের সকল সেক্টরগুলোতেই আজ দুর্নীতির কারণে জর্জরিত। শিক্ষিত ক‌তিপয় কর্মচারী আজ নৈতিকতা বিবর্জিত বিভিন্ন অপকর্মকান্ডের সাথে সংযুক্ত। অতএব, দুর্নীতিমুক্ত রাষ্ট্র প্রতিষ্ঠায় নৈতিকতাসম্পন্ন ছাত্রসমাজ প্রতিষ্ঠার বিকল্প নেই।

এ সময় আরো উপস্থিত ছিলেন দ্বীন কায়েম সংগঠন ফতুল্লা থানা শাখার ছদর আলহাজ্ব শাহনুর আলম, ইসলামী যুব আন্দোলন ফতুল্লা থানার সভাপতি মুহাম্মাদ মাসুদুর রহমান, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ফতুল্লা থানার সহ সভাপতি মুহাম্মাদ জাহিদ হাসান, সাংগঠনিক সম্পাদক মুহাম্মাদ আতিকুল ইসলাম, প্রশিক্ষণ সম্পাদক মুহাম্মাদ সাইদুর রহমান, তথ্য গবেষণা ও প্রচার সম্পাদক মুহাম্মাদ আল-আমিন, অর্থ ও কল্যাণ সম্পাদক সাইদুর রহমান সিয়াম, কলেজ সম্পাদক মুহাম্মাদ ফজলে রাব্বি, স্কুল সম্পাদক মুহাম্মাদ ফাহিম হাসান, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক মুহাম্মাদ মাসুম, সদস্য মুহাম্মাদ রিয়াদ ও বিভিন্ন সেশনে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ফতুল্লা থানার সাবেক দায়িত্বশীলরাসহ অনেকে। বক্তব্য পর্ব শে‌ষে দোয়া ও মোনাজাতের মাধ্যমে প্রোগ্রামের সমাপ্তি হয়।